রিয়াদ দূতাবাসে বঙ্গবন্ধুর ভাষণের স্বীকৃতিতে আলোচনা সভা

সৌদি আরব, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০১৭, ২৩:৩৪

বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণকে ইউনেস্কো ‘বিশ্ব ঐতিহ্য দলিল’ হিসেবে স্বীকৃতি দেয়ায় সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা হয়েছে।

এ উপলক্ষে শনিবার বিকালে রিয়াদ দূতাবাস প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রদর্শন ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা ঘোষণা করা হয়।

শুরুতে চার্জ দ্যা অ্যাফেয়ার্স মোহাম্মদ নজরুল ইসলাম দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন।

এ সময় ছিলেন- দূতাবাসের অর্থনৈতিক কাউন্সেলর মো. আবুল হাসান, শ্রম কাউন্সেলর মো. সারোয়ার আলম, প্রথম সচিব মো. আসাদুজ্জামান, প্রেস সচিব (দ্বিতীয়) মো. ফখরুল ইসলাম, শ্রম সচিব (দ্বিতীয়) মো. শফিকুল ইসলামসহ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ও বাংলাদেশ কমিউনিটির সদস্যরা।

শোভাযাত্রা পরবর্তী আলোচনা সভায় বন্ধবন্ধুর ভাষণটি আরবি ভাষায় অনুবাদ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে প্রচারের উদ্যোগ নেয়ার দাবি জানান বক্তারা।

চার্জ দ্যা অ্যাফেয়ার্স মোহাম্মদ নজরুল ইসলাম অনুষ্ঠানে উপস্থিত সকল পেশা ও শ্রেণিজীবীদের বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ নতুন প্রজন্মের কাছে ব্যাপকভাবে তুলে ধরার আহ্বান জানান।

রিয়াদে বাংলাদেশ দূতাবাসের উপ-মিশন প্রধান মোহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন দূতাবাসের কার্যালয় প্রধান মো. ফরিদ উদ্দিন আহমেদ।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :