পরিচালক আফসারির বিরুদ্ধে নকলের অভিযোগ

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ নভেম্বর ২০১৭, ১২:২৬ | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০১৭, ১২:১৮

বাংলা চলচ্চিত্রের গুণি পরিচালক মালেক আফসারি। তার হাত ধরে বহু সফল ছবি নির্মিত হয়েছে ঢালিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে। ২০ বছরেরও বেশি সময় ধরে তিনি ছবি পরিচালনার সঙ্গে জড়িত। সেই অভিজ্ঞ পরিচালকের বিরুদ্ধেই উঠল কিনা নকলের অভিযোগ!

মালেক আফসারি পরিচালিত নতুন ছবি ‘অন্তর জ্বালা’। প্রয়াত নায়ক মান্নার একজন অন্ধ ভক্তের কাহিনি নিয়ে নির্মিত এ ছবিটি। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন জায়েদ খান ও পরীমনি। ছবিটি আগামী ১৫ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এর আগে ইউটিউবে ছাড়া হয় ছবির ‘ছোট ছোট আশা’ শিরোনামের একটি গান। এই গানটিকে ঘিরেই শুরু হয়েছে যতো বিতর্ক, উঠেছে নকলের অভিযোগ। গানটির সঙ্গে একটি তামিল ছবির গানের নাকি হুবহু মিল খুঁজে পাওয়া গেছে। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতেও বেশ সমালোচনা শুরু হয়েছে।

অভিযোগ, ২০০৬ সালে মুক্তি পাওয়া তামিল ছবি ‘ভেইল’ -এর ‘উরুহুদে মারুহুদে’ শিরোনামের একটি গানের সুর এবং দৃশ্যায়নের সঙ্গে হুবহু মিল খুঁজে পাওয়া যায় মালেক আফসারির ‘অন্তর জ্বালা’ ছবির ‘ছোট ছোট আশা’ শিরোনামের ওই গানটির।

পরিচালক মালেক আফসারি অবশ্য অভিযোগ স্বীকার করে বলেছেন যে, তামিল ছবি থেকে অনুপ্রাণীত হয়েই ছবিটির গান করেছেন তিনি। তিনি বলেন, ‘সারা বিশ্বের মানুষই তামিল ছবির নকল করে।’তবে এক্ষেত্রে কোনো অনুমতি নেয়া হয়েছে কিনা প্রশ্নের জবাবে পরিচালক বলেন, ‘আমি কেন তাদের অনুমতি নেব? ওটা তো বাংলাদেশ বা কলকাতার কোনো বাংলা ছবি নয়।’

অন্যদিকে, গানের মতো ছবিও নকল করা হয়েছে কিনা প্রশ্নের জবাবটা অবশ্য এড়িয়ে গেছেন পরিচালক আফসারি। বলেন, ‘এটা তো এখনই বলা যাবে না। তাহলে দর্শক তো হলে আসবে না। এটা এখন গোপনই থাক। তবে আমি কোনো বুদ্ধিজীবী নই যে মৌলিক ছবি বানাব।’

এই ‘অন্তর জ্বালা’ ছবি নির্মাণকালেই এক বক্তব্যে মালেক আফসারি বলেছিলেন, ‘অন্তর জ্বালা’ ফ্লপ হলে চলচ্চিত্র নির্মাণ করা ছেড়ে দেব।’ অথচ মুক্তির আগেই সেই ছবির বিরুদ্ধে উঠল নকলের অভিযোগ। কাজেই, ছবি ফ্লপ হবে নাকি হিট হবে সেই প্রশ্নের উত্তর মিলবে ১৫ ডিসেম্বরের পরেই। সেই পর্যন্ত ধৈর্য ধরতেই হচ্ছে।

ঢাকাটাইমস/২৮নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘মাইক’ পুরস্কৃত

তৃতীয় বিয়েটা কবে করবেন আমির খান? প্রশ্ন শুনে যা হলো

এফডিসিতে সাংবাদিকদের মারধর: লজ্জিত রিয়াজ, জানিয়েছেন নিন্দা

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসির সামনে মানববন্ধন

ভারতে ‘পদ্মশ্রী’ পেলেন বাংলাদেশের রবীন্দ্রসংগীতশিল্পী বন্যা

শিশুশিল্পী উধাও, পুরস্কারের জন্য খুঁজছেন পরিচালক নূরুজ্জামান

সাংবাদিকদের মারধর: শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নির্বাচিত হয়েই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে হুঁশিয়ারি দিলেন ডিপজল

‘আম্মাজান’ সুপারহিট হওয়ার পরও কেন সিনেমা ছাড়লেন শবনম?

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, দুঃখ প্রকাশ করে যা বললেন মিশা-ডিপজল

এই বিভাগের সব খবর

শিরোনাম :