সাতক্ষীরা সীমান্তে সোনার বারসহ যুবক আটক

এম. বেলাল হোসাইন, সাতক্ষীরা
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০১৭, ১৪:২১

সাতক্ষীরা সীমান্তে সোনার বারসহ এক যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। বুধবার সকালে সদর উপজেলার বৈকারী সীমান্তের বলদঘাটা সীমান্ত থেকে তাকে আটক করা হয়।

আটক মফিজুল ইসলাম বৈকারী গ্রামের রমজান আলীর ছেলে।

বিজিবির সাতক্ষীরা ৩৮ ব্যাটালিয়নের আওতাধীন বৈকারী বিওপির কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার অহিদুল ইসলাম জানান, ভারতে পাচারের উদ্দেশ্যে সীমান্ত এলাকায় একটি সোনার চালান নিয়ে আসা হচ্ছে- এমন সংবাদের ভিত্তিতে আজ সকালে বলদঘাটা এলাকায় অভিযান চালানো হয়। এ সময় মফিজুল ইসলাম নামে এক মোটরসাইকেল আরোহীকে আটক করা হয়। পরে তার শরীর তল্লাশি চালিয়ে কোমরে লুঙ্গিতে গুজে রাখা সাত পিস সোনার বার উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মফিজুল সোনার বারগুলো ভারতে পাচারের চেষ্টার কথা স্বীকার করেছে। উদ্ধার হওয়া সোনার পরিমান ৩৭০ গ্রাম। যার বাজার মূল্য ৫২ লাখ ৮৬ হাজার ৯৪০ টাকা।

মফিজুল ইসলাম জানান, এক ব্যাক্তি তাকে ৪০০ টাকার বিনিময়ে কাপড়ে মোড়া জিনিসটি ভারতের এক ব্যক্তির হাতে পৌঁছে দিতে বলে। তবে তাতে সোনা ছিল এটা তিনি জানতেন না বা কার সোনা সেটাও তিনি জানেন না।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মারুফ আহম্মেদ জানান, এ ঘটনায় বৈকারী বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার অহিদুল ইসলাম বাদী হয়ে মফিজুল ইসলামের নামে একটি মামলা করেছেন। মফিজুলকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :