বরিশালে ১২৮ মাদকসেবীর আত্মসমর্পণ

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০১৭, ১৫:৪৩

‘মাদককে না বলুন’ এই প্রত্যয়ে সাড়া দিয়ে বরিশালে ১২৮ জন মাদকসেবী ও বিক্রেতা আত্মসমর্পণ করেছেন। বুধবার দুপুর সাড়ে ১২টায় পুলিশ লাইন্সে এই অনুষ্ঠানে জেলার দশ উপজেলা থেকে আত্মসমর্পণকারীরা অংশ নেন।

বরিশাল রেঞ্জ পুলিশের উপ মহাপরিদর্শক (ডিআইজি) মো. শফিকুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শপথবাক্য পাঠ করান। শুরুতে আত্মসমর্পণকারীদের ফুল দিয়ে বরণ করেন তিনি। আর স্বাভাবিক জীবনে ফিরে যেতে ৫৮ জনকে সেলাই মেশিন বিতরণ করা হয়।

মাদকসেবী ও বিক্রেতারা বলেন, বন্ধুদের কবলে পড়ে বা হতাশা থেকে মাদকের নেশায় আসক্ত হয়ে পড়েন। এতে করে তাদের পরিবারের সাথে বিরোধ ও সমাজের মানুষ ঘৃণার চোখে দেখেন। এর থেকে পরিত্রাণ পেতে থানা পুলিশের সহায়তা করার আহ্বানে সাড়া দিয়ে তারা আজকে আত্মসমর্পণ করেছেন।

বরিশাল জেলা পুলিশ সুপার সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন, বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান।

আরও উপস্থিত ছিলেন বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি এস এম ইকবাল, বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুখ, পৌর মেয়র সুভাষ চন্দ্র শীল প্রমূখ।

এসময় পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম বলেন, যাদের বিরুদ্ধে মাদক মামলায় গ্রেপ্তারি পরোয়ানা কিংবা দণ্ড রয়েছে তাদের আত্মসমর্পণের সুযোগ দেয়া হয়নি। পূর্বের মাদক মামলায় যারা জামিনে আছেন তাদের এবং যাদের বিরুদ্ধে মাদক ব্যবসার অভিযোগ আছে কিন্তু মামলা নেই তাদের আত্মসমর্পণের সুযোগ দেয়া হয়েছে। অতীতে যাদের মাদক মামলা রয়েছে তাদের আইন অনুযায়ী আদালতে বিচারের মুখোমুখি হতে হবে। এর আগে সোমবার পটুয়াখালীতে ৭৭ জন মাদবসেবী ও বিক্রেতা আত্মসমর্পণ করে। ওই দিন সেখানে ১০ জনের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

এছাড়া ভোলা জেলায় ৫৫ জন মাদকসেবী ও বিক্রেতা আত্মসমর্পণ করেছেন। সবমিলিয়ে বরিশাল বিভাগের তিন জেলায় এ পর্যন্ত ২৬০ জন মাদকসেবী ও বিক্রেতা আত্মসমর্পণ করেছেন বলে জানান ডিআইজি মো. শফিকুল ইসলাম বিপিএম।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/টিটি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :