কচুয়ায় ইমাম হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০১৭, ১৭:৩৬

চাঁদপুরের কচুয়া উপজেলার শীলাস্থান গ্রামে মসজিদের ইমাম হত্যা মামলায় মো. রনি সরকার (২৪) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। একই সঙ্গে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার দুপুর আড়াইটায় চাঁদপুরের জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমেদ এ রায় দেন। সাজাপ্রাপ্ত রনি সরকার কচুয়া শীলাস্থান গ্রামের সরকার বাড়ির শাহজাহান ক্বারীর ছেলে।

হত্যার শিকার ইমাম সাহেব আলী একই বাড়ির ওমেদ আলী সরকারের ছেলে। তিনি স্থানীয় মসজিদে ইমামতি করতেন এবং মক্তবের শিক্ষক ছিলেন। সাহেব আলী সম্পর্কে আসামির জেঠাত ভাই।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ২ অক্টোবর সকাল সাড়ে ৬টায় সাহেব আলী স্থানীয় মধ্যপাড়া ফোরকানিয়া মাদ্রাসায় শিশুদেরকে পাঠদান করছিলেন। ওই সময় মাদ্রাসায় প্রবেশ করে রনি সরকার তার সঙ্গে থাকা ধারালো ছুরি দিয়ে সাহেব আলীর পেটে আঘাত করেন। ঘটনাস্থলেই সাহেব আলীর মৃত্যু হয়। শিশুরা চিৎকার করলে স্থানীয় লোকজন রনিকে আটক করে পুলিশে সোপর্দ করেন। ওইদিনই সাহেব আলীর স্ত্রী রহিমা বেগম রনি সরকারকে আসামি করে কচুয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। নিহতের আত্মীয় হারুনুর রশিদ বলেন, সাহেব আলীর কন্যা হাসিনা আক্তারকে রনি সরকার বিভিন্ন সময় কু-প্রস্তাব ও বিয়ের জন্য চাপ প্রয়োগ করে আসছিল। সম্পর্কে ভাতিজি হওয়ার কারণে তিনি এ প্রস্তাবে রাজি হননি। এতেই ক্ষিপ্ত হয়ে রনি এ ঘটনা ঘটায়।

সরকার পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. আমান উল্লাহ ঢাকাটাইমসকে বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন সময়ের কচুয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তফা চৌধুরী একই বছরের ১৪ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত ১৪জনের মধ্যে ১৩জনের স্বাক্ষ্য গ্রহণ করা হয়। একই সঙ্গে আসামি তার অপরাধ স্বীকার করায় বিচারক এ রায় দেন। সরকার পক্ষের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) ছিলেন মোক্তার আহম্মেদ অভি এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন কামাল উদ্দিন।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :