আলফাডাঙ্গা পৌরসভা ও তিন ইউপি নির্বাচনে প্রার্থিতা বাছাই সম্পন্ন

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ নভেম্বর ২০১৭, ২১:২৩ | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০১৭, ২১:১১

ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভা ও তিনটি ইউপি নির্বাচন একযোগে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ২৮ ডিসেম্বর। বুধবার সকাল ১০টা হতে ১টা পর্যন্ত এ উপলক্ষে প্রার্থিতা যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে।

পৌরসভায় মেয়র পদে ছয়জনের মধ্যে একজন স্বতন্ত্র প্রার্থী বাতিল হয়েছেন। তিনি হলেন মিঠাপুর মহল্লার মুন্সী মো. শহীদুল ইসলাম। বৈধ প্রার্থী হিসেবে যাদের নাম ঘোষণা করা হয়েছে, তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইফুর রহমান সাইফার, বিএনপি প্রার্থী উপজেলা বিএনপির প্রচার সম্পাদক খান আতাউর রহমান। আ.লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মকিবুল হাসান পুটু মিয়া, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সামসুদ্দীন হাসু, স্বতন্ত্র প্রার্থী সৈয়দ আশরাফ আলী বাশার।

পৌরসভার নয়টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪১ জনের মধ্যে চারজন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৬ জনের মধ্যে একজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

আলফাডাঙ্গা সদর ইউনিয়ন: আলফাডাঙ্গা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে আ.লীগের প্রার্থী একই ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, বর্তমান ইউপি চেয়ারম্যান এ কে এম আহাদুল হাসান আহাদ। এ ইউনিয়নে নয়টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩১ জন। সংরক্ষিত মহিলা সদস্য ১০ জন সকল প্রার্থীকে বৈধ্তা বলে ঘোষণা করা হয়েছে।

গোপালপুর ইউনিয়ন: গোপালপুর ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী ফরিদপুর জেলা ছাত্রলীগের অন্যতম সহ-সভাপতি ইনামুল হাসান। এ ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বর্তমান ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম। স্বতন্ত্র প্রার্থী ইতালি প্রবাসী শেখ আব্দুর রহমান জিকু ও সৈয়দ মাসুদ রানা। এ ইউনিয়নের প্রত্যেক চেয়ারম্যান প্রার্থীকে বৈধ বলে ঘোষণা করা হয়েছে। ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ২৮ জনের মধ্যে দুইজনের সদস্য পদ বাতিল করা হয়েছে। সংরক্ষিত মহিলা সদস্য ১০ জনের মধ্যে একজনকে বাতিল করা হয়েছে।

বুড়াইচ ইউনিয়ন: বুড়াইচ ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি আহসান উদ্দৌলা রানা। এ ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সদস্য, বর্তমান ইউপি চেয়ারম্যান আব্দুর ওহাব পান্নু, একই ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম। এছাড়া স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান ও আবু মুশা। এ ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩০ জনের মধ্যে তিনজনের প্রার্থিতা বাতিল করা হয়েছে। সংরক্ষিত মহিলা সদস্য (১১ জন) সকল পদে বহাল রেখেছেন।

বাতিলের বিষয়ে জানতে চাইলে পৌরসভার দায়িত্বে থাকা রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার হাবিবুর রহমার বলেন, কাগজপত্রে ত্রুটি থাকার কারণে তাদের প্রার্থিতা বাতিল করা হয়েছে।

ইউনিয়নের দায়িত্বে থাকা রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার মো. মমতাজ আল-শিবলী বলেন, বাতিল প্রার্থীরা তিন দিনের মধ্যে প্রার্থী বহাল রাখার জন্য আবেদন করতে পারবেন।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :