বিশ্বকাপের ড্র, মস্কোতে মেসি- রোনালদো- নেইমার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০১৭, ১৫:২৯

শুক্রবার বাংলাদেশ সময় রাতে বিশ্বকাপের ড্র। গ্রুপ বিন্যাস হবে এ ড্রয়ের মাধ্যমে। ড্র উপলক্ষে রাশিয়ায় এখন তারার মেলা। মস্কোতে ইতিমধ্যেই হাজির হয়েছেন কাফু, গর্ডন ব্যাঙ্কস, দিয়েগো ম্যারাডোনারা। হাজির হয়েছেন বর্তমান ফুটবল বিশ্বের তিন সুপার স্টার মেসি, রোনালদো ও নেইমার।

শুক্রবার চোখের সামনেই মেসি, রোনালদো, নেমারইরা দেখবেন বিশ্বকাপে তাঁদের প্রতিদ্বন্ধী কারা হতে চলেছে। বিশ্বকাপের ড্র নিয়ে রোনালদো বলেন, ‘আমার কোনও টেনশন নেই। কিছু টিম হয়তো অন্য টিমগুলোর চেয়ে বেশি শক্তিশালী। কিন্তু মাঠে নামার আগে সবাই তৈরি হয়ে যাবে।’

রোনাল্দোর প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি অবশ্য এতটা হাল্কা মেজাজে নেই। তিনি বলছেন, ‘মনে মনে নিজেই একটা লটারি করে রেখেছি, কারা আর্জেন্তিনার সম্ভাব্য প্রতিপক্ষ হতে পারে, এটা ভেবে।’ আর ব্রাজিল তারকা নেইমার ফুরফুরে মেজাজে বলে দিয়েছেন, ‘আমরা যে কোনও দলের বিরুদ্ধে খেলার জন্য তৈরি রয়েছি।’

বাছাই পর্বের খেলা শেষ হয়ে গিয়েছে গত মাসেই। তার ফলে গোটা বিশ্ব ইতিমধ্যেই জেনে গেছে অংশগ্রহণকারী ৩২টা দেশের নাম। কিন্তু জানা নেই, বিশ্বকাপের কোন গ্রুপে কে রয়েছে বা ১৪ জুন মস্কো-তে প্রথম ম্যাচে আয়োজক দেশ রাশিয়ার প্রথম প্রতিপক্ষ কোন দেশ।

বিশ্বকাপের সেই গ্রুপ ও ক্রীড়াসূচি ঠিক করতেই শুক্রবার মস্কোর স্টেট ক্রেমলিন প্যালেসে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হচ্ছে বিশ্বকাপের লটারি।

তবে এ বার গ্রুপ বিন্যাস করতে গিয়ে লটারি হয়, তা আগের বারের চেয়ে আলাদা। এ বার ৩২ টি টিমকে চারটি পাত্রে রাখা হচ্ছে চলতি বছরের অক্টোবর মাসে র‌্যাঙ্কিং অনুযায়ী। প্রথম পাত্রে থাকছে রাশিয়া, জার্মানি, ব্রাজিল, পর্তুগাল, আর্জেন্টিনা, বেলজিয়াম, পোল্যান্ড ও ফ্রান্স। এদেশের মধ্যে রাশিয়া থাকছে কেবল আয়োজক দেশ হিসেবে। বাকি দলগুলো স্থান করে নিয়েছে অক্টোবর মাসের ফিফা র‌্যাঙ্কিং-এর ভিত্তিতে।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :