গাইবান্ধায় হরতালে পুলিশের লাঠিচার্জ, আহত ১০

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০১৭, ১৬:১৮

খুচরা পর্যায় বিদ্যুতের দাম বদ্ধির প্রতিবাদে বাম দলের আজকের অর্ধদিবস হরতালে গাইবান্ধা জেলা শহরে পুলিশের সাথে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চার নেতাকর্মীদের সাথে হাতাহাতি ও লাঠিচার্জের ঘটনা ঘটেছে।

পরে সিপিবি, বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চাসহ বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ছয়জনকে আটক করে পুলিশ। এ ঘটনায় ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের গাইবান্ধা জেলা সদর হাসপাতালে ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বেলা ১১টার দিক হরতালের সমর্থনে সিপিবি, বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা ও বাংলাদেশ ছাত্র ইউনিয়নর নেতাকর্মীরা একটি মিছিল বের করে। নেতাকর্মীরা স্লোগান দেয়া শুরু করলে পুলিশ এসে বাঁধা দেয়।

পরে পুলিশের সাথে কথা কাটাকাটির একপর্যায় উভয়পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করে। এসময় সিপিবি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও গাইবান্ধা জেলা শাখার সভাপতি মিহির ঘোষসহ, সিপিবি, বাসদ, গণতান্ত্রিক বাম মোর্চা ও বাংলাদশ ছাত্র ইউনিয়নর ছয়জন নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

অপরদিকে জেলা শহরের কোথাও হরতালের প্রভাব লক্ষ্য করা যায়নি।

সিপিবি গাইবান্ধা জেলা শাখার সাধারণ সম্পাদক মাস্তাফিজুর রহমান বলেন, শান্তিপূর্ণ মিছিল শেষে আমরা আসাদুজ্জামান মার্কেটের সামনে গিয়ে দাঁড়ালে উস্কানি ছাড়াই পুলিশ আমাদের উপর হামলা চালায়। এতে আমাদের ১০ জন নেতাকর্মী আহত হয় ও সাতজনকে আটক করে থানায় নিয়ে যায়। পরে জেলা সদর হাসপাতালে থাকা আরও তিনজনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। এছাড়া হাসপাতালে ভর্তি অন্য নেতাকর্মীরা বিভিন্ন ক্লিনিকে গিয়ে চিকিৎসা নেয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খান মোহাম্মদ শাহরিয়ার বলেন, সিপিবি, বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চাসহ বাংলাদেশ ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা মিছিল শেষে সড়কে বসে প্রতিবন্ধকতা সৃষ্টির চেষ্টা করলে তাদের সরানার সময় ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এসময় কয়েকজন ঢিল ছোঁড়ে। ছয়জনকে জিজ্ঞাসাবাদর জন্য আটক করা হয়েছে।

হাসপাতালে থাকা কাউকে আটক করা হয়েছে বলে আমার জানা নাই।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :