পোপকে নৌকা উপহার দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০১৭, ১৮:০৬

ক্যাথলিক খ্রিস্টানদের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিসের সঙ্গে দেখা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার বিকাল রাজধানীর বারিধারায় অবস্থিত ভ্যাটিক্যান দূতাবাসে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

বিকালে সাড়ে ৩টার দিকে প্রধানমন্ত্রী ভ্যাটিক্যান দূতাবাসে যান। এ সময় জাতিক জনকের কনিষ্ঠ কন্যা শেখ রেহানা, তার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ও পুত্রবধূ পেপ্পি সিদ্দিক প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন।

পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎকালে আওয়ামী লীগের সভাপতি তাঁকে স্যুভেনির হিসেবে একটি নৌকা উপহার দেন।

সফরের দ্বিতীয় দিন শুক্রবারও ব্যস্ততম দিন কাটাচ্ছেন পোপ ফ্রান্সিস। সকাল ১০টায় সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাবেশে প্রার্থনা করেন তিনি। এরপর ভ্যাটিকান দূতাবাস পরিদর্শন করতে আসেন বিকাল সাড়ে তিনটার দিকে। বিকাল চারটার দিকে কাকরাইলের রমনা ক্যাথেড্রালে, আর্চবিশপ হাউজে বিশপদের সঙ্গে বৈঠক করেন পোপ।

সফরের শেষ দিন আগামীকাল শনিবার সকালে তেজগাঁওয়ে মাদার টেরিজা হাউজ পরিদর্শনের পর তেজগাঁও হলি রোজারিও চার্চে খ্রিস্টান যাজক, ধর্মগুরু ও ধর্মীয় নেতাদের সঙ্গে সাক্ষাৎ করবেন পোপ। দুপুরের পর নটরডেম কলেজে তরুণদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি। সেদিনই বিকাল ৫টায় ঢাকা ছাড়বেন ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিস।

পোপ ফ্রান্সিস গতকাল বিকালে ঢাকায় আসেন। এদিনই তিনি সাভারে জাতীয় স্মৃতিসৌধে এবং ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। সন্ধ্যায় বঙ্গভবনে এক অনুষ্ঠানে মিলিত হন।

(ঢাকাটাইমস/০১ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :