অবশেষে রূপগঞ্জে বিআরটিসি বাস সার্ভিস চালু

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০১৭, ১৯:১৬

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল থেকে কুড়িল বিশ্বরোড সড়কে অবশেষে বিআরটিসি বাস সার্ভিস চালু করা হয়েছে। শুক্রবার দুপুরে স্থানীয় প্রশাসন, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও এলাকাবাসীর সহযোগিতায় এ বাস সার্ভিস চালু করা হয়।

বাস সার্ভিস চালুপূর্বক আলোচনা সভায় বক্তব্যে দেন- বিআরটিসি গাজীপুর বাস ডিপোর অপারেশন ম্যানেজার শাহরিয়ার বুলবুল, কেন্দ্রীয় বিআরটিসির শ্রমিকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর শহিদুল আলম, মাহবুব আলম, শিক্ষক মজিবুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, ‘আমরা জোনাকি’ সংগঠনের সভাপতি নজরুল ইসলাম, সাংবাদিক মাহবুব আলম প্রিয়, নিজাম উদ্দিন, মজিবুর রহমান বিজয়, সুজনসহ আরো অনেকে।

বক্তারা বলেন, গোলাকান্দাইল থেকে কুড়িল বিশ্বরোড পর্যন্ত দূরত্ব প্রায় ১৩ কিলোমিটার। রাজধানীতে প্রবেশে সব চেয়ে সহজ পথ হিসেবে এ পথটি ব্যবহার করা হয়ে থাকে। এছাড়া যাত্রীদের মধ্যে বেশির ভাগই শিক্ষার্থী। গণপরিবহন চালু না থাকায় এখানে চলাচলরত ফিটনেসবিহীন টেক্সি, সিএনজি ও লেগুনা চালকরা ১০ থেকে ২০ টাকা ভাড়ার স্থলে ১০০ টাকা নিচ্ছে। এসব গাড়িতে চড়ে যাত্রীরা প্রায় সময়ই দুর্ঘটনার শিকার হচ্ছেন। বিআরটিসি বাস সার্ভিস চালু করায় যাত্রীসাধারণ নিরাপদে এবং অল্প খরচে যাতায়াত করতে পারবে।

প্রসঙ্গত, গত ২৫ নভেম্বর সকালে গণপরিবহন চালুর দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছিল এলাকাবাসী। ওই দাবির প্রেক্ষিতে ২৭ নভেম্বর সকালে বিআরটিসি বাস সার্ভিস চালু করা হয়। মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরের পর থেকে এ সড়কে চলাচলরত ফিটনেস ও কাগজপত্রবিহীন টেক্সি, সিএনজি ও লেগুনা চালকরা লাঠিসোটা নিয়ে গোলাকান্দাইল, চাঁন টেক্সটাইল ও হাবিবনগড় ৩শ ফুট রাস্তায় অবস্থান নিয়ে বিআরটিসি বাস সার্ভিস চলাচল বন্ধ করে দেয়।

(ঢাকাটাইমস/১ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :