১৩ বছর পর ‘টারজান:দ্য ওয়ান্ডার কারে’র’এ কী হাল!’

অটোমোবাইল ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ডিসেম্বর ২০১৭, ১৩:৩৮ | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৭, ১৩:৩৪

সিনেমায় অনেক সময় এমন কিছু যানবাহন ব্যবহার করা হয় যেগুলো আদতে বাস্তবে নেই। কিন্তু সব সিনেমায় এমনটা হয় না। কিছু কিছু ছবিতে বাস্তবের সঙ্গে মিল রেখে হ্যালফ্যাশনের গাড়ি ব্যবহার করা হয়। এমনই একটা গাড়ি ব্যবহার করা হয়েছিল হিন্দি ছবিতে। গাড়ির নামের সঙ্গে মিল রেখে ছবির নামকরণ করা হয়েছিল। ছবির নাম ‘টারজান: দ্য ওয়ান্ডার কার’।

এই ছবি স্পোর্টস ইউটিলিটি ভেইকেল বা এসইউভি ব্যবহার করা হয়েছিল। এটি ছিল একটি সুপার কার। যার জন্মস্থান জার্মানিতে।

গাড়ি কেন্দ্রীক ওই ছবিতে অভিনয় করেন অজয় দেবগন, আয়শা টাকিয়া এবং বৎসল শেঠ। এ ছাড়াও ছিলেন ফরিদা জালাল, শক্তি কপূর, অমরিশ পুরির মতো কলাকুশলীরা।

কিন্তু গল্পের দিক থেকে যত ‘ইউনিক’ই হোক না কেন সেই সিনেমা, বক্স অফিসে যে তেমন কোনও ভেলকি দেখাতে পারেনি তা বলাই বাহুল্য। কিন্তু যে ঝাঁ চকচকে, ধামাকদার গাড়িটি নিয়ে এত কিছু, এত হৈচৈ, সেটির অবস্থা এখন কেমন?

গাড়িটি এখন মুম্বাইর একটি গ্যারেজ ধুঁকছে। বেগুনি রঙের এই গাড়িটির রঙ উঠে এখন ধুসর। ছবির নায়ক-নায়িকা আয়েশা এবং বৎসলের কেরিয়ারের মতোই দশা ‘টারজান’-এর। এটি এখন আর ব্যবহৃত হয় না। ধুলোজমে ইঞ্জিন প্রায় বিকল।

আব্বাস-মস্তানের পরিচালনায় এই ছবি মুক্তি পেয়েছিল ২০০৪ সালে।

ছবির অন্যতম ‘চরিত্র’ ছিল একটি গাড়ি। গাড়ির নাম অনুযায়ীই ছিল ছবির নামও। এই গাড়ির ভিতরেই মারা গিয়েছিলেন অজয় দেবগণ। গাড়ির মধ্যেই আটকে ছিল অজয়ের আত্মা।

পরে অজয়কে যারা খুন করেছিলেন সকলকে মেরে একে একে প্রতিশোধ নেয় এই গাড়িটি।

(ঢাকাটাইমস/২ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :