দিনাজপুরে আখেরি মোনাজাতে শেষ হলো তিন দিনের ইজতেমা

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৭, ১৫:৫৫

বিশ্ববাসীর শান্তি ও সমৃদ্ধি কামনা করে প্রায় ১০ লাখ মুসল্লির আখেরি মোনাজাতের মধ্যদিয়ে দিনাজপুরে শেষ হলো তিন দিনের তাবলিগ জামাতের ইজতেমা।

ঐতিহাসিক দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে প্রায় ১০ লাখ মুসল্লির অংশগ্রহণে সর্ববৃহৎ আখেরি মোনাজাত শুরু হয় বেলা ১২টায়। ঢাকাস্থ কাকরাইল জামে মসজিদের পেশ ঈমাম মাওলানা মো. রবিউল ইসলাম।

আখেরি মোনাজাতে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, জেলা প্রশাসক মীর খায়রুল আলম, পুলিশ সুপার হামিদুল আলমসহ দেশ-বিদেশের প্রায় ১০ লাখ মুসল্লি অংশ নেন। এর মধ্যে নারী ছিল প্রায় এক তৃতীয়াংশ।

দিনাজপুর জেলার ১৩ উপজেলার ছাড়াও উত্তরাঞ্চলসহ দেশ-বিদেশের বেশকিছু এলাকা থেকে তাবলিগ জামাতসহ সর্বস্তরের মুসল্লিবৃন্দ এই ইজতেমায় অংশগ্রহণ করেছেন।

মুসল্লিদের অজু-গোসলের পানি সরবরাহের জন্য ৩০টি টিউবওয়েল, একটি সাবমারসেবল পাম্প, ৩টি মোটর স্থাপন করা হয়। এছাড়া নিরাপদ স্যানিটেশনের জন্য ৪শ’ টয়লেট তৈরা করা হয়। বিদেশি মেহমান ও তাবলিগ জামাতের বৃদ্ধ সাথীদের জন্য মাঠের পশ্চিম পাশে খাস কামরা (বিশেষ কক্ষ) তৈরি করা হয়। এই খাস কামরায় আগত বিদেশি মেহমান ও তাবলিগ জামাতের বৃদ্ধ সাথীরা অবস্থান নেন।

দিনাজপুর তাবলিগ জামাতের আমীর (জিম্মাদার) মো. লতিফুর রহমান জানান, মানুষকে দ্বীনের পথে উদ্বুদ্ধ করার জন্য এই ইজতেমার আয়োজন। মানুষ কিভাবে আল্লাহর ইবাদত-বন্দেগির দিকে রজু হবে, মানুষের মাঝে হক তথা সঠিক পথ কবুল করার যোগ্যতা তৈরি হবে, আখেরাতের জিন্দেগি বা মৃত্যুর পরর্বতী জীবন কেমন হবে এবং কিভাবে মানুষ আখেরাতমুখী হবে এসব বিষয়ে এই ইজতেমায় বয়ান করা হচ্ছে। এজন্য স্থানীয় প্রশাসন নেয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

(ঢাকাটাইমস/২ডিসেম্বর/এসএএস/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :