আ.লীগের সমাবেশে আ.লীগেরই বাগড়া

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৭, ২০:৫৮

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় আওয়ামী লীগের নেতারাই নিজ দলের একটি সমাবেশ বাগড়া বাধিয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনটি থেকে মনোনয়ন প্রত্যাশী ছয় নেতা এই সমাবেশের আয়োজন করেছিল। এতে বর্তমান সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর সমর্থকরা বাগড়া বাধান বলে জানা গেছে। শনিবার বিকালে উপজেলা সদরে এই সমাবেশের আয়োজন করা হয়েছিল।

জানা গেছে, সমাবেশের আগে আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য একেএম আতাউর রহমান খান, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মতিউর রহমান, সহ-সভাপতি বদরুজ্জামান রবু মিয়া, অ্যাডভোকেট মকবুল হোসেন, প্রচার সম্পাদক মনিরুল ইসলাম বাবু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আখতারুজ্জামান আক্তার ও জেলা কৃষক লীগের সহ-সভাপতি আব্দুল ওহাব জেমস তাদের সমর্থকদের নিয়ে একটি মিছিল বের করেন।

এই সাত নেতার মধ্যে শুধু আখতারুজ্জামান ছাড়া বাকি সবাই আসনটি থেকে আওয়ামী লীগের প্রার্থী হতে চান। নৌকার পক্ষে মিছিল বের করার সময় বর্তমান সংসদ সদস্যর সমর্থকরাও একটি মিছিল বের করেন। তাদের মিছিলে নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান। এই মিছিলে অংশগ্রহণকারীদের হাতে লাঠিসোঠা, রড ও লোহার পাইপ দেখা গেছে। এক সময় দুটি মিছিলই উপজেলা সদরের শহীদ ফিরোজ চত্বরে এলে ব্যাপক উত্তেজনা দেখা দেয়। পরে পুলিশ গিয়ে দুটি মিছিলকেই পণ্ড করে দেয়।

এরপর মনোনয়ন প্রত্যাশী নেতারা ফিরোজ চত্বর থেকে কিছুটা দূরে সরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করেন। এ সময় ওই ছয় নেতা বলেন, তারা নৌকার পক্ষে প্রচারণার জন্য সমাবেশের আয়োজন করেছিলেন। কিন্তু আওয়ামী লীগেরই একটা অংশ এতে বাগড়া বাধিয়ে দলেরই ক্ষতি করলেন।

বর্তমান সংসদ সদস্য দলের ত্যাগী নেতাদের মূল্যায়ন করেন না বলে অভিযোগ করেন তারা।

এর আগে গত ১৮ নভেম্বর উপজেলার কাঁকনহাটে গোদাগাড়ী ও তানোরের সাত নেতা ‘উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দিন’ শীর্ষক এক সমাবেশে নিজেদের মনোনয়ন প্রত্যাশী হিসেবে ঘোষণা করেন। পরে মনোনয়ন প্রত্যাশী নেতা মনিরুল ইসলাম বাবু গোদাগাড়ীর পদ্মার চরে একটি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেন, যেখানে এই সাত নেতার উপস্থিত থাকার কথা ছিল।

কিন্তু একই স্থানে একই সময় আরেকটি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজনের ঘোষণা দেন সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর সমর্থকরা। এ নিয়ে উত্তেজনা দেখা দিলে স্থানীয় প্রশাসন সেদিন পদ্মার চরে ১৪৪ ধারা জারি করে।

ঢাকাটাইমস/২ডিসেম্বর/আরআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :