মাদারীপুরে ইটভাটায় আগুন, ২০ ঘর ভাঙচুর

মাদারীপুর প্র‌তি‌নি‌ধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৭, ২১:১৮

মাদারীপুর সদর উপজেলার লক্ষ্মীগঞ্জ এলাকায় শনিবার সকালে পূর্বশত্রুতার জেরে একটি ইটভাটার তিনটি অফিস, গোডাউনসহ একই এলাকার ২০টি বসতঘরে আগুন দিয়ে ব্যাপক ভাঙচুর করে‌ছে প্র‌তিপ‌ক্ষ। এই ঘটনায় একই এলাকার আক্তার হাওলাদারের লোকজন জড়িত বলে অভিযোগ পাওয়া গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পূর্বশত্রুতার জের ধরে আক্তার হাওলাদার ও সেলিম বেপারীর কয়েকশ লোকজন প্রথমে এনামুল চৌধুরীর ইটভাটায় হামলা চালিয়ে ভাঙচুর করে তিনটি অফিস ও গোডাউনে আগুন দিয়েছে এবং একই এলাকার ২০টি ঘরে আগুন দিয়ে তারা পালিয়ে যায়।

এতে কোন মানুষ ক্ষতিগ্রস্ত না হলে অফিস থাকা নগদ সোয়া চার লাখ টাকাসহ প্রায় অর্ধকোটি টাকার মালামাল পুড়ে গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে। তবে এখনো কাউকে গ্রেপ্তার করতে পারিনি পুলিশ।

এ ঘটনার পর থেকেই ওই এলাকার সাধারণ মানুষের মাঝে চরম আতংক বিরাজ করছে।

সরেজ‌মি‌নে জানা গেছে, এসব এলাকায় শুক্রবার বিকালে আক্তার হাওলাদারের পক্ষের সেলিম বেপারীর ঘরসহ তিনটি ঘর আগুন দিয়ে পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা এবং এই ঘটনার পর থেকেই এলাকায় পুলিশ মোতায়ন ছিল।

এ ব্যাপারে ইটভাটার মালিক এনামুল চৌধুরী জানান, আমি আক্তার হাওলাদারকে আমার ইটভাটায় অংশী না রাখায় দীর্ঘদিন ধরে আমাকে ক্ষতি করার চেষ্টা করে আসছে। সেলিম বেপারীসহ তাদের পূর্ব পরিকল্পিত শনিবার ভোরে আমার ইটভাটার হামলা চালিয়ে তিনটি অফিস, গোডাউনে ভাঙচুর করে আগুন দিয়েছে এবং একই এলাকার আরো ২০টি ঘরে আগুন দিয়ে তারা পালিয়ে যায়। এতে আমার নগদ সোয়া চার লাখ টাকাসহ কাগজপত্র ও আসবাব পত্রসহ পঞ্চাশ লাখ ক্ষতি হয়েছে।

এ ব্যাপারে আক্তার হাওলাদারের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি জানান, আমাকে হয়রানি করার জন্য একটি কুচক্রী মহল আমার নাম জড়িয়ে যদি বক্তব্য দিয়ে থাকে- তা সত্য নয়, ভিত্তিহীন। আমি থাকি পৌরসভায় আর ভাঙচুর মারামারি লক্ষ্মীগঞ্জ গ্রামে হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুল হাসান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শুক্রবার থেকেই পুলিশ মোতায়ন রয়েছে। তাছাড়া ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি এবং ঘটনার সাথে যারা জড়িত তাদের আটক করার চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/২ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :