হাসু চরিত্রে তিশাকে নির্বাচন করেন বিপাশা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০১৭, ১১:২৫

গত ১ ডিসেম্বর শুক্রবার সারা দেশের ৮১টি সিনেমা হলে মুক্তি পেয়েছে তৌকীর আহমেদ পরিচালিত ছবি ‘হালদা’। ছবিটির কেন্দ্রীয় নারী চরিত্র হাসু। সে মনু মিয়া জেলের কন্যা। আর এই হাসু চরিত্রে অভিনয় করেছেন ছোট ও বড় পর্দার জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। মনু মিয়া চরিত্রে আছেন ফজলুর রহমান বাবু।

‘হালদা’র ওয়েবসাইট ঘেটে জানা যায়, হাসু চরিত্রের জন্য তিশাকে নির্বাচন করেছিলেন চলচ্চিত্র নির্মাতা তৌকীর আহমেদের স্ত্রী অভিনেত্রী বিপাশা হায়াত। তিশা এ প্রসঙ্গে বলেন, ‘হাসু চরিত্রে তাকে নির্বাচন করার জন্য তিনি বিপাশা হায়াতের কাছে কৃতজ্ঞ।’

ছবিটির আরেকটি নারী চরিত্র হচ্ছে ‘জুঁই’। এই চরিত্রে অভিনয় করেছেন ছোট পর্দার আরেক অভিনেত্রী রুনা খান। ‘হালদা’ ছবিতে তিনি বিদেশ ফেরত ইট ভাটার মালিক নাদের চৌধুরীর প্রথম স্ত্রী। স্বভাবে খারাপ নাদের চৌধুরী পরে দ্বিতীয় স্ত্রী হিসেবে হাসুকে(তিশা) বিয়ে করেন। ছবির এই খারাপ নাদের চৌধুরীর চরিত্রটি হচ্ছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান।

দুই নারী চরিত্র তিশা এবং রুনা খানের নির্মাতা তৌকীর আহমেদের পরিচালনায় এটি প্রথম চলচ্চিত্র। অন্যদিকে, ‘অজ্ঞাতনামা’ ছবিতে ফজলুর রহমান বাবুর অভিনয় প্রসংশিত হওয়ার পর ‘হালদা’র জন্য আবারও তাকে নির্বাচন করা হয়। আর ‘প্রজাপতি’র পর তৌকীরের সঙ্গে জাহিদ হাসানের এটি দ্বিতীয় ছবি। কিন্তু অভিনেতা মোশাররফ করিম তৌকীর আহমেদের আগের চারটি ছবিতেই অভিনয় করেছেন।

এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস প্রজনন কেন্দ্র হালদা নদী ও এর দুই পাড়ের জেলেদের জীবন নিয়ে আবর্তিত হয়েছে ‘হালদা’ ছবির কাহিনি। ছবিটির সঙ্গীত পরিচালনা ও গীত রচনা করেছেন পিন্টু ঘোষ। অন্যদিকে, পরিচালনার পাশাপাশি ছবিটি প্রযোজনা করেছেন তৌকীর আহমেদ নিজেই। চিত্রনাট্যও তিনি লিখেছেন।

ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘মাইক’ পুরস্কৃত

তৃতীয় বিয়েটা কবে করবেন আমির খান? প্রশ্ন শুনে যা হলো

এফডিসিতে সাংবাদিকদের মারধর: লজ্জিত রিয়াজ, জানিয়েছেন নিন্দা

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসির সামনে মানববন্ধন

ভারতে ‘পদ্মশ্রী’ পেলেন বাংলাদেশের রবীন্দ্রসংগীতশিল্পী বন্যা

শিশুশিল্পী উধাও, পুরস্কারের জন্য খুঁজছেন পরিচালক নূরুজ্জামান

সাংবাদিকদের মারধর: শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নির্বাচিত হয়েই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে হুঁশিয়ারি দিলেন ডিপজল

‘আম্মাজান’ সুপারহিট হওয়ার পরও কেন সিনেমা ছাড়লেন শবনম?

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, দুঃখ প্রকাশ করে যা বললেন মিশা-ডিপজল

এই বিভাগের সব খবর

শিরোনাম :