ফরিদপুরে নানা আয়োজনে প্রতিবন্ধী দিবস পালিত

বিশেষ প্রতিনিধি (এই সময়), ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৭, ০০:০১

ফরিদপুরে বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়েছে ১৯তম প্রতিবন্ধী দিবস-২০১৭। জাতিসংঘ ঘোষিত এ দিবসটি ১৯৯২ সাল থেকে ৩ ডিসেম্বর বিশ্বব্যাপী পালন করা হচ্ছে।

এ উপলক্ষ্যে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তর এর যৌথ উদ্যোগে আজ রবিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সমানে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে আবার একই স্থানে এসে শেষ হয়। শোভাযাত্রাটি উদ্বোধন করেন জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া । পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা সমাজ সেবার উপ-পরিচালক এ এস এম আলি আহসান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকারের উপ-পরিচালক আ ন ম আব্দুস সবুর, পুলিশ সুপার(ভারপ্রাপ্ত) জামাল পাশা প্রমুখ।

এসময় বক্তারা বলেন, শারীরিকভাবে অসম্পূর্ণ মানুষদের প্রতি সহমর্মিতা ও সহযোগিতা প্রদর্শন ও তাদের কর্মকাণ্ডের প্রতি সম্মান জানানোর উদ্দেশ্যেই এই দিবসটির সূচনা। রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক, ক্রীড়া, সাংস্কৃতিকসহ জীবনের প্রতিটি ক্ষেত্রে প্রতিবন্ধীদের সম্পৃক্ত করার সুফল সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করাও এই দিবসের লক্ষ্য।

শেষে পাঁচ জন প্রতিবন্ধীকে ৫টি হুইল চেয়ার বিতরণ করা হয় এবং দিবসটি উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করা হয়।

(ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/এসবি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :