‘পদ্মাবতী’র মুক্তি নিয়ে আশাবাদী শহিদ

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৭, ১২:৪৭

আলোচিত, সমালোচিত ও মহা বিতর্কিত ‘পদ্মাবতী’ ছবির ভবিষ্যৎ সেন্সর বোর্ডের হাতে তুলে দিয়েছে সংসদীয় স্ট্যান্ডিং কমিটি ও সংসদীয় প্যানেল। আর তাতেই আশার আলো দেখছেন ছবির নায়ক শহিদ কাপুর। তিনি আশা করছেন, এবার মুক্তি পাবে ‘পদ্মাবতী’।

গত ১ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল ‘পদ্মাবতীর। কিন্তু রানি পদ্মিনীর নাচের দৃশ্য নিয়ে বিতর্ক শুরু হয়। বিক্ষোভ দেখাতে শুরু করে রাজপুত করণী সেনা। তারা দাবি করে, ছবিতে সুলতান আলাউদ্দিন খিলজির স্বপ্ন-দৃশ্যে ঘনিষ্ঠ অবস্থায় দেখানো হয়েছে রানিকে।

পরিচালক সঞ্জয় লীলা বানসালি অবশ্য ফিল্মে এ ধরনের কোনো দৃশ্য থাকার কথা অস্বীকার করেন। ক্রমে বিক্ষোভ ছড়াতে থাকে ভারতজুড়ে। গুজরাট থেকে উত্তরপ্রদেশ, রাজস্থান, বিভিন্ন রাজ্য ছবিটি নিষিদ্ধ ঘোষণা করার দাবি জানাতে থাকে। এর পরই ‘পদ্মাবতী’র প্রযোজক ও নির্মাতা সংস্থা নিজেরাই ছবির মুক্তি অনির্দিষ্ট কালের জন্য পিছিয়ে দেয়।

যদিও সুপ্রিম কোর্টে মামলা উঠলে, প্রতিবারই ‘পদ্মাবতী’র মুক্তি আটকানোর আর্জি খারিজ করে দেয় ভারতের শীর্ষ আদালত। পরে সংসদীয় স্ট্যান্ডিং কমিটি ও সংসদীয় প্যানেলে ডেকে পাঠানো হয় পরিচালক বানসালি ও সেন্সর বোর্ড প্রধান প্রসূন জোশীকে। সেখানেই কমিটি জানায়, ছবি মুক্তি পাবে কি না, সেই সিদ্ধান্ত নেবে বোর্ড।

সেই প্রসঙ্গেই ছবির নায়ক শহিদ সোমবার এক অনুষ্ঠানে বলেন, ‘একটা বড় বৃত্ত। যেখান থেকে শুরু হয়েছিল, সেখানেই এসে দাঁড়িয়েছি আমরা। ছবি মুক্তি পাবে কি না, সেই সিদ্ধান্ত নেয়ার জন্য সেন্সর বোর্ডই সঠিক। এমনিতেই অনেকটা সময় চলে গেছে। আশা করছি খুব শিগগিরই ‘পদ্মাবতী’ মুক্তি পাবে।’

কিনি আরো বলেন, ‘উড়তা পাঞ্জাব’-এর সময়েও অনেক সমস্যার মুখে পড়তে হয়েছিল। কিন্তু শেষমেশ ছবি মুক্তি পেয়েছিল। সবাই দেখেও ছিল। আমার বিশ্বাস ‘পদ্মাবতী’র ক্ষেত্রেও ব্যাপারটা একই হবে।’

ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

যেভাবে সালমান খানের বাড়িতে গুলি চালানোর ছক কষা হয়

শিল্পী সমিতির নির্বাচনে এফডিসিতে প্রবেশে নিষেধাজ্ঞায় পরিচালকদের তীব্র ক্ষোভ

নির্বাচনে পীরজাদা হারুনকে বয়কট করলেন চিত্রনায়িকা শিল্পী

বাসার কেয়ারটেকারের কাছে বাঁচার আকুতি জানিয়েছিলেন নির্মাতা হিরণ

শিল্পী সমিতির নির্বাচন: ইশতেহার নিয়ে যা বললেন নিপুণ

তৃতীয় মৃত্যুবার্ষিকী: মিনা পাল থেকে যেভাবে তিনি হয়ে উঠেছিলেন কবরী

শিল্পী সমিতির নির্বাচনে ভোটার ছাড়া প্রবেশ নিষেধ, থাকবে মোবাইল কোর্ট

নির্মাতা হিরণের আকস্মিক মৃত্যুতে অপমৃত্যু মামলা

বাইকে বসে গুলি চালানো হয় সালমান খানের বাড়িতে! ভিডিও প্রকাশ

নিউইয়র্কে প্রদর্শিত হবে ইভান মনোয়ারের শর্ট ফিল্ম ‘প্যাসেঞ্জার’

এই বিভাগের সব খবর

শিরোনাম :