প্রশাসনে ২৬ কর্মকর্তার দপ্তর বদল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৭, ১৯:৫৬

প্রশাসনে ২৬ কর্মকর্তার দপ্তর বদল হয়েছে। এরমধ্যে পাঁচজন অতিরিক্ত সচিব, ১৩ জন উপসচিব, তিনজন জেষ্ঠ্য সহকারী সচিব এবং পাঁচজন সহকারী সচিব পদ মর্যদার কর্মকর্তা।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়, হোটেল ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থপনা পরিচালক (অতিরিক্ত সচিব) আব্দুস সালামকে এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক পদে প্রেষণে বদলি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে সংযুক্ত) আবুল হাসনাত মো. জিয়াউল হককে আরকাভাইস ও গ্রন্থগার অধিদপ্তরের মহাপরিচালক। খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম শামীমা সুলতানাকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ( মন্ত্রি পরিষদ বিভাগে সংযুক্ত) আশরাফ শামীমকে শ্রম ও কর্মস্থান মন্ত্রণালয়ে এবং অবসর গমনের সুবিধার্থে বিআইডব্লিটিসির চেয়ারম্যান জ্ঞান রঞ্জন শীলকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা বদলি করা হয়েছে।

১৩ উপসচিব পদ মর্যদার কর্মকর্তাদের বদলি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত উপসচিব বেগম তানিমা তাসনিমকে অর্থ বিভাগের উপসচিব পদে বদলি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (বিদ্যুৎ বিভাগে সংযুক্ত) মো. মোখলেছুর রহমান আখন্দকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মস্থান মন্ত্রণালয়ে, শ্রম ও কর্মস্থান মন্ত্রণালয়ের বেগম সাবরিনা শারমিন জামানকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে, নৌ পরিবহন মন্ত্রণালয়ের মো. মনোয়ার হোসেনকে কক্সবাজারের শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে, অর্থ বিভাগের মোহাম্মদ আজাদ ছাল্লালকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের আইসিটি বিভাগের পরিচালক, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মনিরুজ্জামানকে  সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ডিএমআরডিপির প্রজেক্টের প্রকল্প ৩ এর ব্যবস্থাপক, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের এম এ জাফর সরকারকে বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের সচিব, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মো. শফিউল আযমকে নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি অধিদপ্তরের পরিচালক, বাস্তবায়ন পরীবিক্ষণ ও মূল্যায়ন বিভাগে উপপরিচালক মো. হাবিব উল্লাহ বাহারকে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপপরিচালক, মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. খায়রুল হাসানকে মেহেরপুরের মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতিকেন্দ্রের পরিচালক এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবলায়ের উপসচিব এ এম মোতাহার হোসেনকে সুনামগঞ্জ ট্রেক্সটাইল ইনিস্টিটিউট স্থাপন প্রল্পের পরিচালক পদে ন্যাস্ত করা হয়েছে।

তিন জেষ্ঠ্য সহকারী সচিব পদে প্রেষণে নিয়োগের নিমিত্তে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে বিভাগে ন্যাস্ত করা হয়েছে। বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড খুলনার উপপরিচালক মো. সাজেদুর রহমানকে বিপিএটিসি প্রকল্পের সহকারী পরিচালক পদে ন্যাস্ত করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আব্দুল কাদিরকে বিপিএটিসি প্রকল্পের সহকারী পরিচালক এবং  মু. বিল্লাল হোসেন খান (জেষ্ঠ্য সহকারী সচিব পরবর্তী পদায়নের জন্য ভূমি মন্ত্রণালয়ে ন্যাস্ত) কে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড খুলনার উপপরিচালক পদে ন্যাস্ত করা হয়েছে।

পাঁচজন সহকারী সচিব পদ মর্যদার কর্মকর্তাদের বদলি করা হয়েছে। কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের জেষ্ঠ্য সহকারী কমিশনার এ এম জহিরুল হায়াতকে উপজেলা নির্বাহী কর্মকর্তা পদে পদায়নের জন্য বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ন্যাস্ত করা হয়েছে। ঢাকা  জেলা প্রশাসকের কার্যালয়ের জেষ্ঠ্য সহকারী  কমিশনার মাশফাকুর রহমানকে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের রেভিনিউ ডেপুটি কালেক্টর কাজী আরিফুর রহমান, গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের জেষ্ঠ্য সহকারী  কমিশনার মো. আব্দুল জলিল ভূঁইয়া এবং রেভিনিউ ডেপুটি কালেক্টর  হিসেবে পদায়নের লক্ষে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বদলির আদেশাধীন মেহেদী হাসানকে উপজেলা নির্বাহী কর্মকর্তা পদে পদায়নের জন্য বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ন্যাস্ত করা হয়েছে।

ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/এএ/জেডএ

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত