এই মুহূর্তে রাজনীতিতে নয়: সোহেল তাজ

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০১৭, ২১:৪৩ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৭, ২১:৩৯

তিন বছর পর গাজীপুরের কাপাসিয়ায় নিজ এলাকায় গেলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ। যোগ দিলেন এমন অনুষ্ঠানে যেখানে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরাও ছিলেন। তবে ভোটের আগে হঠাৎ এলাকায় যাওয়ায় সঙ্গে রাজনীতিতে ফেরার কোনো সম্পর্ক নেই, এটিও জানিয়ে দিয়েছেন তিনি।

সোমবার দুপুরে কাপাসিয়া উপজেলার দরদরিয়া এলাকায় তার মা সৈয়দা জোহরা তাজউদ্দীন মা ও শিশু কল্যাণ কেন্দ্রে প্রসূতিদের স্বাস্থ্যকার্ড বিতরণ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন রাজনীতিতে আলোচিত এই ব্যক্তিত্ব।

এই অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ছাড়াও বিভিন্ন স্তরের লোকজন অংশ নেয়।

তবে এই অনুষ্ঠানের সঙ্গে রাজনীতির সম্পর্ক নেই জানিয়ে সোহেল তাজ জানান, তিনি যেভাবে, আছেন থাকতে চান সেভাবেই। রাজনীতিতে ফেরার বিষয়ে আলোচনা ও গুঞ্জন নিয়ে প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এ নিয়ে আলোচনা হতে পারে, তবে এই মুহূর্তে রাজনীতি নয়। আমি মায়ের নামে প্রতিষ্ঠিত ক্লিনিকের মহতি এ উদ্যোগে অংশ গ্রহণ করতে এসেছি।’

২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছিলেন জাতীয় নেতা তাজউদ্দিন আহমেদের ছেলে সোহেল তাজ। কিন্তু অভিমান করে মন্ত্রিত্ব এবং পরে সংসদ সদস্য পদও ছেড়ে বিদেশে চলে যান তিনি।

২০১৬ সালে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের আগে আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে দেখা করেন সোহেল তাজ। তখন থেকেই তার রাজনীতিতে ফেরা নিয় গুঞ্জন চলছে। পরে ওই বছরের অক্টোবরে আওয়ামী লীগের ২১ তম জাতীয় সম্মেলনেও যোগ দেন তিনি। এতে গুঞ্জন আরও ডালপালা মেলে।

কাপাসিয়ায় তুমুল জনপ্রিয় ছিলেন সোহেল তাজের বাবা তাজউদ্দিন আহমেদ। ভোটে তার ছেলে-মেয়েদেরও কখনও নিরাশ করেনি কাপাসিয়াবাসী। এই ভালোবাসার জন্য এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতাও জানান সোহেল তাজ। বলেন, ‘আমি কাপাসিয়ারই সন্তান। আমি মানুষের মধ্যেই থাকতে চাই, তাদের জন্য কাজ করতে চাই।’

‘নতুন প্রজন্ম যাতে নীতি এবং আদর্শকে বুকে ধারণ করে প্রতিটি পদক্ষেপ নেয় এবং মুক্তিযুদ্ধের চেতনায় দেশ ও মানুষের জন্য কিছু করে। তাদের সমস্ত কাজ যেন সেই চেতনার দিকেই ধাবিত হয়।’

বড় বোন সিমিন হোসেন রিমিকে সহায়তা করার আহ্বান জানিয়ে সোহেল তাজ বলেন, ‘আমাদের মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন এই কাপাসিয়ার কৃতি সন্তান শহীদ তাজউদ্দীন আহমদ। আজকে তারই সুযোগ্য কন্যা এখানে নেতৃত্ব দিচ্ছেন। আমাদের সকলের দায়িত্ব তাকে সার্বিকভাবে সহযোগিতা করা।’ কাপাসিয়া উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক লাজু শামসাদ। বক্তব্য রাখেন তাজউদ্দীন কন্যা ও স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী মোস্তফা সারোয়ার, পরিচালক মোহাম্মদ শরীফ, গাজীপুরের সিভিল সার্জন সৈয়দ মো. মঞ্জুরুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাকসুদুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা এক হাজার আটশ গর্ভবতীকে ‘স্বাস্থ্য কার্ড’ দেয়া হয়।

ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :