রংপুর সিটি নির্বাচনে জমজমাট প্রচারণা

রংপুর ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ ডিসেম্বর ২০১৭, ১৩:২০ | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০১৭, ১৩:১১

আজ থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হলো রংপুর সিটি করপোরেশনের নির্বাচনী প্রচারণা। মঙ্গলবার সকালে নিজ নিজ এলাকায় প্রচারণায় অংশ নিয়েছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে নগরী।

আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টু প্রচারণায় নামেন নগরীর কুকরুল এলাকায়, বিএনপির প্রার্থী কাওসার জামান বাবলা নগরীর সাতমাথা আর জাতীয় পার্টির প্রার্থী নগরীর গ্র্যান্ড হোটেল মোড় এলাকায়।

এদিকে আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টুর বিরুদ্ধে আচরণ বিধি ভঙ্গের অভিযোগ তুলেছেন জাতীয় পার্টির প্রার্থী। বিষয়টি কমিশনকে লিখিতভাবে জানানো হয়েছে বলেও জানান মোস্তফা। বলেন, ঝন্টু তার প্রচারপত্রে জাতীয় পার্টিকে ভোট না দেয়ার আহবান জানিয়েছেন। যা স্পষ্টভাবেই নির্বাচনের আচরণ বিধি ভঙ্গ।

এ নিয়ে আওয়ামীলীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টুর সাথে কথা বলার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

রংপুর রিটার্নিং কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার ঢাকাটাইমসকে বলেন, এখনো আমার হাতে কোনো অভিযোগ এসে পৌঁছেনি। অভিযোগ পাওয়ার পর বিষয়টি খতিয়ে দেখা হবে। কেউ আইন ভঙ্গ করলে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

গতকাল সোমবার দিনভর সাত মেয়র প্রার্থীসহ ২৮৭ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দিয়েছে কমিশন। আগামী ২১ ডিসেম্বর ভোট হবে।

এ সিটি করপোরেশনে বর্তমানে ভোটার রয়েছে তিন লাখ ৮৮ হাজার ৪২১ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৯৬ হাজার ৬৫৯ এবং নারী ১ লাখ ৯১ হাজার ৭৬২ জন। সম্ভাব্য ভোটকেন্দ্র ১৯৬টি, ভোটকক্ষ ১ হাজার ১৭৭টি।

(ঢাকাটাইমস/৫ডিসেম্বর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :