কাশ্মিরে ভারতীয় সেনাদের গুলিতে তিন লস্কর সদস্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ ডিসেম্বর ২০১৭, ১৪:৩৬ | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০১৭, ১৪:১৭

ভারতের কাশ্মিরে সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে অমরনাথ তীর্থ যাত্রীদের ওপর হামলার ঘটনায় জড়িত লস্কর-ই-তায়েবার তিন সন্ত্রাসী নিহত হয়েছেন। একজন ওই এলাকা থেকে তখন পালিয়ে গেলেও, তাকে পরে অনন্তনাগের মেটার্নিটি হাসপাতাল থেকে উদ্ধার করা হয়। গুলিতে ভারতীয় এক সেনাও নিহত হয়েছেন।

মঙ্গলবার কাশ্মির পুলিশ জানায়, সোমবার বিকালে শ্রীনগর জাতীয় সড়কের ওপর কাজিগুন্দ এলাকায় শ্রীনগরগামী সেনাবাহিনীর কনভয়কে লক্ষ্য করে সন্ত্রাসীরা এলোপাথারি গুলি চালাতে শুরু করলে এনকাউন্টার শুরু হয়। সন্ত্রাসবাদীদের খোঁজে নিরাপত্তা বাহিনী গোটা এলাকা ঘিরে ফেললে গুলি চালাতে শুরু করে সন্ত্রাসবাদীরা। গত রাতে দুটো পর্যন্ত এনকাউন্টার চলে বলে জানিয়েছে পুলিশ।

মৃত সন্ত্রাসীদের শনাক্ত করে পুলিশ জানিয়েছে, ইয়াওয়ার বসির নামে মৃত একজন স্থানীয় বাসিন্দা ছিল। আর আবু ফুরকান ও আবু মাভিয়া ছিল পাকিস্তানী সন্ত্রাসবাদী।

এক পুলিশকর্মীর অস্ত্র ছিনতাই করে গত ফেব্রুয়ারিতে লস্কর-ই-তায়েবার সঙ্গে যোগ দেয় বসির। আর আবু ইসমাইলের মৃত্যুর পর দক্ষিণ কাশ্মিরে লস্করের মাথা ছিল ফুরকান। চলতি বছর জুলাই মাসে অমরনাথ যাত্রীদের ওপর হামলায় জড়িত ছিল এই তিনজন। ওই হামলার ঘটনায় মৃত্যু হয়েছিল ৮ পূণ্যার্থীর। আহত হন ১৯ জন।

সূত্র: এই সময়

(ঢাকাটাইমস/৫ডিসেম্বর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :