ক্যাপিটাল মার্কেট এক্সপো শুরু ৭ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০১৭, ১৫:৪২

পুঁজিবাজারের অবদান ও পুঁজিবাজার সম্পর্কে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় অর্থসূচক ডটকমের আয়োজনে তিন দিনব্যাপী ক্যাপিটাল মার্কেট এক্সপো-২০১৭ আগামী ৭ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে।

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে আয়োজক প্রতিষ্ঠান অর্থসূচক ডটকমের সম্পাদক জিয়াউর রহমান এ তথ্য জানান।

৭ ডিসেম্বর সকাল ১১টায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এক্সপোর উদ্বোধন করবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়্যারম্যান ড. এম খায়রুল হোসেন।

অর্থসূচক ডটকমের সম্পাদক বলেন, ‘এতে ঢাকা স্টক এক্সচেঞ্জ, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ, ব্রোকার হাউজ, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট, তালিকাভুক্ত কোম্পানিসহ ৫০টি স্টল থাকবে। মেলায় প্রবেশের জন্য দর্শনার্থীদের কোনো টিকিট লাগবে না। তবে, প্রবেশের টিকিটে র‌্যাফেল ড্র'র মাধ্যমে দর্শনার্থীদের জন্য ১২৫ সিসি মোটরসাইকেলসহ অন্যান্য পুরস্কার দেওয়া হবে।’

মেলার প্রথমদিন বিকাল চারটায় বিদ্যুৎ খাতের সম্ভাবনা ও চ্যালেঞ্জ সম্পর্কিত সেমিনার অনুষ্ঠিত হবে। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন শাহেদ সিদ্দিকী।

মেলার দ্বিতীয় দিন ৮ ডিসেম্বর সকাল ১১টায় পুঁজিবাজারে বিনিয়োগের কলাকৌশল বিষয়ক আলোচনা এবং বিকাল চারটায় এফআরসি ও পুঁজিবাজার: প্রত্যাশা ও চ্যালেঞ্জ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে।

সমাপনী দিনে সকাল ১১টায় ক্যারিয়ার ইন ক্যাপিটাল মার্কেট শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। এছাড়া বিকাল চারটায় শিল্পায়নে পুঁজিবাজারের ভূমিকা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থপ্রতিমন্ত্রী এম এ মান্নান।

(ঢাকাটাইমস/০৫ ডিসেম্বর/এনআই/এমআর)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :