লক্ষীপুরের এডিসি ও ইউএনওকে হাইকোর্টে তলব

আব্বাছ হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধি
| আপডেট : ০৫ ডিসেম্বর ২০১৭, ১৮:৫৭ | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০১৭, ১৮:৫৪

সাবেক ভারপ্রাপ্ত সিভিল সার্জন সালাহ উদ্দিন শরীফকে কারাদণ্ডের ঘটনায় লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মুর্শিদুল ইসলাম ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুজ্জামানকে হাইকোর্টে তলব করা হয়েছে। একই সঙ্গে সালাউদ্দিন শরীফকে ভ্রাম্যমাণ আদালতে দেয়া সাজা কেন বাতিল করা হবে না মর্মে কারণ দর্শাতে বলা হয়েছে।

আগামী ১৩ ডিসেম্বর তাদের স্বশরীরে আদালতে হাজির হওয়ার জন্য দিন নির্ধারণ করা হয়েছে। একদিন ডা. সালাহ উদ্দিন শরীফকেও আদালতে হাজির থাকতে বলা হয়েছে।

মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর বেঞ্চে সুপ্রিম কোটের দুই আইনজীবী কামাল হোসেন মিয়াজি ও আশফাকুর রহমানের করা একটি রিটের শুনানি শেষে আদালত এ নির্দেশ দেয়।

রিটটি শুনানি করেন ব্যারিস্টার এমএ আজিম।

লক্ষ্মীপুর ডিসি কলোনির ভেতরে জেলা প্রশাসকের তত্ত্বাবধানে পরিচালিত কাকলি শিশু অঙ্গন বিদ্যালয়ে প্রবেশকে কেন্দ্র করে সোমবার সকালে মুর্শিদুল ইসলামের সাথে সালাহ উদ্দিনের ধাক্কা লাগে। এ নিয়ে দুইজনের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাৎক্ষণিকভাবে এই চিকিৎসককে তিন মাসের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়।

মঙ্গলবার সকালে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের আদালতে ডা. সালাহ উদ্দিন শরীফের জামিন আবেদন করলে পাঁচ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করা হয়। দুপুর সোয়া ১২টায় কারামুক্ত হন তিনি।

(ঢাকাটাইমস/৫ডিসেম্বর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :