‘জাতিকে দুর্নীতি মুক্ত করতে মেধার মূল্যায়ন করতে হবে’

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০১৭, ১৯:৫৭

‘তোমরা যারা আজ নবীন, একদিন তোমরাই হবে ভবিষ্যতের কর্ণধার। তোমাদের মুখের দিকে তাকালে আমার কষ্ট হয়। কেননা তোমরা অনেক কষ্ট করে লেখাপড়া করে সার্টিফিকেট অর্জন করার পর যখন দেখি টাকা ছাড়া চাকরি হয় না। তাই এ প্রথা ভাঙতে হবে। মেধার মূল্যায়ন করতে হবে। তাহলেই জাতি দুর্নীতিমুক্ত হবে। অনেক কষ্টের বিনিময়ে আমাদের স্বাধীনতা অর্জন হয়েছে। তাকে এত সহজে ধূলিস্যৎ হতে দেয়া যাবে না। এজন্য তোমাদের সতর্ক থাকতে হবে।’

সোমবার রাতে পিরোজপুরের ইন্দুরকানী কলেজের জমকালো নবীন বরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশের যত শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এর অধিকাংশ একাডেমিক ভবনই এরশাদ ও বর্তমান আ.লীগ সরকারের আমলে নির্মিত হয়েছে। এই সরকারের সময়েই ইন্দুরকানী কলেজের অবকাঠামোগত দৃশ্যমান উন্নয়ন হয়েছে। এই কলেজের শিক্ষার্থীদের সংখ্যা দিনদিন বাড়ছে। তাই কলেজ কর্তৃপক্ষের দাবির প্রেক্ষিতে শিক্ষার্থীদের সুবিধার জন্য এখানে আর একটি নতুন একাডেমিক ভবন নির্মানের প্রক্রিয়া চলছে। তাছাড়া অনেক আগে থেকেই এই কলেজটি সরকারিকরণের দাবি ওঠেছে। এই কলেজটি অতি দ্রুত যাতে সরকারি হয় সে ব্যাপারে আমার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে।

তিনি রাজনৈতিক ব্যক্তিদের উদ্দেশ্যে বলেন, যারা ক্ষমতার অপব্যাবহার করে নিজেদের আখের গোছাতে চান। তাদের একদিন না একদিন জনগণের কাছে জবাবদিহিতা করতে হবে।

আমার এলাকায় কাউকে আইন অমান্য করতে দেয়া হবে না। যারা কাজ না করে অফিসারদের হুমকি দিয়ে বিল তুলে নেন তাদের কড়ায় গন্ডায় হিসাব দিতে হবে।

তিনি আরো বলেন, আমি কারো রক্ত চক্ষুকে ভয় পাই না। আমার রাজনীতির ভাষা পরিষ্কার। কারো হুংকার, সন্ত্রাসী কর্মকাণ্ড, দুর্নীতি সহ্য করা হবে না। যারা দুর্নীতি করে তারা দেশ ও সমাজের শত্রু। স্বাধীনতার ৪৭ বছর পেরিয়ে গেলেও আজও দেশের রাজনীতির ধারা স্থিতিশীল হয়নি। তাই সমাজকে পরিবর্তনের ধারায় ফিরিয়ে আনতে অপশক্তির বিরুদ্ধে আপনাদের রুখে দাঁড়াতে হবে।

মন্ত্রী এর আগে টগড়া-ইন্দুরকানী-বালিপাড়া-কলারন সড়কের পিএমপি মেজর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এছাড়া পাড়ের হাট ইউনিয়নের ৩টি সড়কের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

কলেজ গভর্ণিং বডির সভাপতি অ্যাড মো. আক্তারুজ্জামান তালুকদার ছগিরের সভাপতিত্বে এবং সহকারী অধ্যাপক জাকারিয়া হোসেন ও প্রভাষক শারমিন হোসেনের সঞ্চালনায় নবীনবরণ অনুষ্ঠানে বক্তব্য দেন- উপজেলা যুবলীগের সভাপতি আব্দুর রাজ্জাক, ছাত্রলীগ সভাপতি এইচ এম শাহিন, যুব সংহতির সাধারণ সম্পাদক আহাদুল ইসলাম শিমুল, ছাত্রসমাজ নেতা জসিম উদ্দিন।

(ঢাকাটাইমস/৫ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :