দুর্নীতি: ভৈরব পৌর স্টেডিয়ামের নির্মাণ বন্ধ করলেন ইউএনও

রাজীবুল হাসান , ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি
| আপডেট : ০৫ ডিসেম্বর ২০১৭, ২২:২৫ | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০১৭, ২২:১৯

নিম্নমানের পাথর ও বালু ব্যবহারের অভিযোগের প্রমাণ পেয়ে কিশোরগঞ্জের ভৈররে শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়ামের নির্মাণ কাজ বন্ধ করলেন উপজলা নির্বাহী কর্মকর্তা-ইউএনও দিলরুবা আহমেদ। স্থানীয় সংসদ সদস্য এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের নির্দেশে তদন্তে যান ইউএনও।

আজ মঙ্গলবার থেকে ঠিকাদার ঢালাই কাজ বন্ধ রয়েছে। নিম্নমানের পাথর ও বালু ব্যবহারের অভিযোগে গতকাল সোমবার বিকালে স্টেডিয়ামে গিয়ে ঠিকাদার প্রতিনিধিকে কাজ বন্ধ রাখতে নির্দেশ দেন ইউএনও।

স্টেডিয়াম নির্মাণে ঠিকাদারী প্রতিষ্ঠান শুরু থেকেই নিম্নমানের কাজ করছে বলে অভিযোগ ছিল। ইতিমধ্যই গ্যালারির কাজ ৬০ শতাংশ শেষ হয়েছে। এর মধ্য স্থানীয় উপজেলা আওয়ামী লীগ সভাপতি সায়দুল্লাহ মিয়ার কাছে এলাকাবাসী কাজের মান নিয়ে অভিযোগ করেন। স্থানীয় সংসদ সদস্য নাজমুল হাসান পাপনকে সোমবার বিষয়টি জানান সায়দুল্লাহ। আর তিনিই উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি তদন্ত করতে বলেন। পরে ঘটনাস্থলে সত্যতা খুঁজে পেয়ে কাজ বন্ধ করা হয়।

গত বছর ডিসেম্বরে মাসে স্টেডিয়ামের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। স্টেডিয়ামটির দ্বিতল প্যাভিলিয়ন ভবন নির্মাণ, গ্যালারি নির্মাণ, মাঠ উন্নয়ন, ড্রেন নির্মাণ, চারিদিকে দেয়াল, গ্রিল নির্মাণ ও মাটি ভরাট বাবত জাতীয় ক্রীড়া পরিষদ থেকে ৮ কোটি ৬৯ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়।

মেসার্স ভূইয়া অ্যান্ড ভূইয়া ডেভেলপার ও মেসার্স খলিলুর রহমান দুটি ঠিকাদারী প্রতিষ্ঠান স্টেডিয়ামের কাজ পেয়েছে। এই প্রকল্প কাজের মেয়াদ ছিল এক বছর। চলতি ডিসেম্বর মাসেই কাজ শেষ করার কথা ছিল। কিন্তু কাজ শেষ না হওয়ায় প্রকল্পের মেয়াদ ছয় মাস বাড়ানো হয়েছে।

চুক্তি অনুযায়ী থ্রি-ফোর বোল্ডার সাইজের পাথর ও সিলেকসন বালু দিয়ে ঢালাইয়ের কাজ করতে হবে। কিন্তু তদন্তে দেখা যায় ঠিকাদারি প্রতিষ্ঠান ভূইয়া অ্যান্ড ভূইয়া ডেভেলপার নিম্নমানের নুরি পাথর মেশানো পাথর দিয়ে ঢালাইয়ের কাজ করছিল। এছাড়া সিলেকসন বালুর পরিবর্তে নদী থেকে ড্রেজারে তোলা নিম্নমানের বালু দিয়ে কাজ করছিল।

এ বিষয়ে জানতে চাইলে ভূইয়া অ্যান্ড ভূইয়ার প্রকৌশলী সাদ্দাম হোসেন দাবি করেন, পাথরের সরবরাহকারী তাদেরকে যে নমুনা দেখিয়েছেন, সেটি সরবরাহ করেননি। এ কারণেই নির্মাণ কাজ বন্ধ করা হয়েছে। তিনি বলেন, নতুন ভালমানের পাথর এনেই ঢালায়ের কাজ আবার শুরু করা হবে। আরেক ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স খলিলুর রহমান এর ব্যবস্থাপক ইসহাক আলী দাবি করেন, তার প্রতিষ্ঠানের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। তিনি বলেন, ‘স্টেডিয়ামের ভবন নির্মাণ কাজ ৭৫ শতাংশ শেষ হয়ে গেছে। আগামী জুন মাসের মধ্যই নির্মাণ কাজ শেষ হবে।’

ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলরুবা আহমেদ বলেন, ‘নিম্নমানের পাথর ও বালু ব্যবহার করে ঢালাইয়ের কাজ চলছিল। তারপরই আমি ঢালাইয়ের কাজ বন্ধ করেছি। চুক্তি অনুযায়ী নতুন পাথর এনে আবার কাজ শুরু করবে ঠিকাদারি প্রতিষ্ঠান।’

ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :