রংপুরে বিএনপি প্রার্থীকে শোকজ

রংপুর ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০১৭, ১৭:০৩

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী কাওসার জামান বাবলাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কমিশন। আগামী তিন দিনের মধ্যে ওই নোটিশের জবাব দিতে বলা হয়েছে। এ ঘটনায় ক্ষুব্ধ হয়েছেন বিএনপি প্রার্থী বাবলা। বলেন, কমিশন পক্ষপাতিত্ব করছে।

রংপুর আঞ্চলিক নির্বাচন অফিস জানিয়েছে, প্রতীক পাওয়ার পর কাওসার জামান বাবলা স্থানীয় সুমি কমিউনিটি সেন্টারে একটি সভা করেছিলেন। কিন্তু কীসের সভা তা স্পষ্ট করে কিছু বলেননি। যা নির্বাচনের আচরণবিধি ভঙ্গ হয়েছে।

এ ঘটনায় বিএনপি প্রার্থী কাওসার জামান বাবলা ঢাকাটাইমসকে বলেন, ‘আমি বলে আসছিলাম সরকার এ নির্বাচন নিরপক্ষে হতে দেবে না। এরই একটি বড় উদাহরণ আমাকে শোকজ করা। তারা চায় না আমি নির্বাচন করি। আমাকে নির্বাচন থেকে সড়ে দাঁড় করার একটি অপচেষ্টা হচ্ছে।’

তিনি অভিযোগ করে বলেন, ‘আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টু নির্বাচনের আচরণবিধি মানছেন না। প্রকাশ্যে স্টেজ করে সমাবেশ করছেন। কিন্তু কমিশন সে দিকে নজর দিচ্ছে না। বরং ২০/২৫ জন নেতা কর্মী নিয়ে সভা করেছি তাতেই যদি আচরণবিধি লঙ্ঘন হয় তাহলে নির্বাচন করবো কীভাবে?’

বুধবার সকালে তিনি নগরীর শালবন এলাকায় গণসংযোগের সময় এসব কথা বলেন।

কারণ দর্শনোর নোটিশের বিষয়টি নিশ্চিত করে রিটার্নিং কর্মকতা সুভাষ চন্দ্র সরকার ঢাকাটাইমসকে জানান, একটি সুষ্ঠু নির্বাচন উপহার দিতে কমিশন বদ্ধপরিকর। কোনো পক্ষপাতিত্ব করা হচ্ছে না। যে অপরাধ করবে লিখিত পেলে তার বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে।

এদিকে নগরীর বিভিন্ন এলাকায় প্রচারে অংশ নিয়েছেন আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থীরা। প্রচারে ব্যাপক সাড়া পাচ্ছেন বলে জানান তারা।

ঋণখেলাপির অভিযোগ মনোনয়নপত্র বাতিল হওয়া ১৮ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী রবিউল আবেদীন রতন প্রার্থিতা ফিরে পেয়েছেন।

প্রসঙ্গত, আগামী ২১ ডিসেম্বর রংপুর সিটিতে দ্বিতীবারের মতো নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির পাশাপাশি রয়েছেন বিদ্রোহী প্রার্থীও। মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাতজন।

(ঢাকাটাইমস/০৬নভেম্বর/আরআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :