ফরিদপুরে মুক্তিযোদ্ধাদের সম্মাননা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০১৭, ১৮:৪৭

১৯৭১ সালের ৬ ডিসেম্বর ভারত বাংলাদেশকে স্বীকৃতি দিয়েছিল। দিবসটির স্মরণে ফরিদপুরে মুক্তিযোদ্ধাদের সম্মাননা ও আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু পরিষদ ফরিদপুর জেলা শাখা।

বুধবার দুপুরে শহরের গোয়ালচামট এলাকায় আগরতলা ষড়যন্ত্র মামলার অন্যতম আসামি মুক্তিযুদ্ধকালীন কমান্ডার নূর মোহাম্মদ ক্যাপ্টেন বাবুলের বাড়ির চত্বরে এ আয়োজন করা হয়।

আলোচনায় সভাপতির বক্তব্যে নূর মোহাম্মদ ক্যাপ্টেন বাবুল বলেন, ১৯৭১ সালের ওই চরম দুঃসময়ে আমাদের প্রতিবেশী বৃহৎ গণতান্ত্রিক দেশ ভারত সবার আগে আমাদের স্বীকৃতি দিয়ে আমাদের মুক্তি সংগ্রামকে তরান্বিত করেছিল। ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর সাহসী পদক্ষেপের কারণেই এটি সম্ভব হয়েছিল। ভারত আমাদের সমর্থন করেছিল বলেই আমাদের বিজয় দ্রুত সম্ভব হয়েছিল।

আলোচনায় আংশ নেন মুক্তিযোদ্ধা শরীফ কায়সার, পি.কে সরকার, খন্দকার আশরাফুজ্জামান, মো. এনামুল হক, মো. আমীরুল ইসলাম, নাজমুল করিম, সাইফুল ইসলাম নীলু, মাহাবুব হোসেন, মো. বজলুর রহমান, প্রয়াত মুক্তিযোদ্ধা নাসিরউদ্দিন আহমেদ মুসার স্ত্রী শামীম আরা বেগম ও মুক্তিযোদ্ধা গৌর চন্দ্র বালার সন্তান পান্না বালা।

অনুষ্ঠানে একশ দরিদ্র মুক্তিযোদ্ধার হাতে শীতবস্ত্র ও বীরাঙ্গনা মায়ারানী সাহার হাতে নগদ অর্থ তুলে দেয়া হয়। এছাড়া ৫০ জন মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/৬ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :