চাকরি যাওয়ায় মেঘনা নদীতে নারী শ্রমিকের ঝাঁপ

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৭, ০০:১৫ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৭, ০০:১০

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়া থানা এলাকায় মেঘনা সেতুর ওপর থেকে নদীতে লাফিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টা করেছেন এক নারী পোশাকশ্রমিক। তার নাম সানজিদা বেগম (১৮)। সম্প্রতি তার চাকরি চলে যাওয়ায় আত্মহত্যার পথ বেছে নিয়েছেন বলে জানিয়েছেন। কিন্তু মেঘনা দ্বিতীয় সেতু প্রকল্প এলাকায় কর্মরত কর্মকর্তারা তাৎক্ষণিক সানজিদাকে নদী থেকে উদ্ধার করেন।

বুধবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে উল্লেখ করে গজারিয়া থানার উপপরিদর্শক (এসআই) শাহিদুল ইসলাম জানান, সানজিদা বর্তমানে গজারিয়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসাধীন। তিনি আশংকামুক্ত।

সানজিদা কুমিল্লার দাউদকান্দি থানা এলাকার সিংগুলা পুকুরপাড় গ্রামের মৃত আমির হোসেনের মেয়ে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মেঘনা সেতুর ওপর থেকে নদীতে লাফিয়ে পড়ার সাথেই সাথেই নদীর বুকে সেতু নির্মাণ কাজে নিয়োজিতরা তাঁকে উদ্ধার করেন। প্রকল্প এলাকার নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যদের সহযোগিতায় হাসপাতালে নিয়ে যায় এবং গজারিয়া থানা পুলিশকে খবর দেয়।

চিকিৎসাধীন সানজিদা বেগমের বরাত দিয়ে দায়িত্বরত চিকিৎসক ও পুলিশ জানায়, শিশু বেলায় বাবা হারা সানজিদার মা দ্বিতীয় বিয়ের পর সানজিদা নানার বাড়িতে বড় হয়। সেখানে তার অমতে প্রতিবন্ধী এক ছেলের সাথে তার বিয়ে দেয়া হয়। বিয়ের কিছুদিন পর তিনি পালিয়ে চলে আসায় আত্মীয়রা তাঁর দায়িত্ব নিতে অস্বীকার করেন। পরে তিনি নারায়ণগঞ্জের একটি তৈরি পোষাক করাখানায় কাজ নেন। সম্প্রতি চাকরি চলে গেলে হতাশাগ্রস্ত হয়ে তিনি আত্মহত্যার পথ বেছে নেন।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :