টেরেসা ‘হত্যা ষড়যন্ত্রে’ বাংলাদেশি জেলহাজতে

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৭, ১১:০৪

ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরেসা মে’কে হত্যার ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে বাংলাদেশি বংশোদ্ভূত নাইমুর জাকারিয়া রহমান নামের ২০ বছর বয়সী এক যুবককে আটক করেছে লন্ডন পুলিশ।

বিবিসি জানায়, বুধবার লন্ডনের ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে নাইমুর জাকারিয়া রহমান নিজেকে ব্রিটিশ-বাংলাদেশি বলে পরিচয় দিয়েছেন।

‘নাইমুর জাকারিয়া উত্তর লন্ডনের বাসিন্দা। তিনি প্রধানমন্ত্রীর বাসভবন ডাউনিং স্ট্রিটের নিরাপত্তা গেটে বোমা বিস্ফোরণ ঘটিয়ে ভেতরে ঢুকে পড়েন। এসময় তিনি ছুরি, পেপার স্প্রে এবং সুইসাইড ভেস্ট ব্যবহার করে প্রধানমন্ত্রী টেরেসা মে’কে হত্যার ষড়যন্ত্র করেছিলেন।’

তবে নাইমুর জাকারিয়া আদালতে নিজেকে নির্দোষ দাবি করেছেন। আদালত তাকে পুলিশের হেফাজতে পাঠিয়ে দিয়েছে। আগামী ২০ ডিসেম্বর তাকে আবারও উচ্চ আদালতে হাজির করা হবে।

লন্ডনে সন্ত্রাসবিরোধী পুলিশ গতমাসে এই বাংলাদেশি বংশোদ্ভূত এই যুবককে গ্রেপ্তার করে। তবে বুধবার তার নাম পরিচয় প্রকাশ করা হয়।

এই যুবকের বিরুদ্ধে আরও একটি সন্ত্রাসের অভিযোগ দায়ের করা হয়েছে। ওই অভিযোগে বলা হয়: তিনি পাকিস্তানি বংশোদ্ভূত এক তরুণকে লিবিয়ায় কট্টর ইসলামপন্থীদের হয়ে যুদ্ধ করতে যেতে সহযোগিতা করছিলেন। ওই তরুণকেও একইসাথে আদালতে হাজির করা হয়।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/সিকে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :