কলকাতায় সবার সেরা জয়া আহসান

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৭, ১৫:৫৫ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৭, ১৫:৫১

শ্রাবন্তী, কোয়েল মল্লিক, শুভশ্রী, মিমি, রুক্সিণী ও স্বস্তিকাদের মতো সুপারহিট সব নায়িকাদের বুড়ো আঙুল দেখিয়ে কলকাতার পরিচালক, প্রযোজক ও দর্শকদের মন জয় করে নিয়েছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান।

২০১৭ সালের শেষ দিকে এসে বাংলা ছবির নায়িকারা কে কোন অবস্থানে আছেন- কলকাতা ফিল্ম ইন্ডাস্ট্রির চালানো এমন একটি জরিপে অন্য সব নায়িকাদের উপরে আছেন ‘গেরিলা’ ছবির নায়িকা জয়া।

এরই মধ্যে বেশ কয়েকটি কলকাতার ছবিতে অভিনয় করে ফেলেছেন একাধিক বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী এ বাংলাদেশি অভিনেত্রী। চলতি বছরেই একাধিক কলকাতার ছবিতে অভিনয় করা জয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ ছবি অবশ্যই ‘বিসর্জন’। এই ছবিতে জয়া যে দাপট দেখিয়েছেন, সেই দাপট আর কোনো নায়িকা কোনো ছবিতেই দেখাতে পারেননি বলে মনে করছে টালিগঞ্জ।

ছবির জাতীয় পুরস্কার থেকে ইফিতে স্ক্রিনিং, পাশাপাশি কলকাতা শহরের দর্শকরাও সিনেমা হল ভরিয়ে দেখেছেন ‘বিসর্জন’। অন্য নায়িকারা যেখানে ভালো আর খারাপ ছবির ফারাক বোঝেননি, এপার বাংলার জয়া তখন ছবি নির্বাচনের ক্ষেত্রে ছিলেন চূড়ান্ত সতর্ক। ঠিক সে কারণেই এই মুহূর্তে কলকাতার অধিকাংশ নামি পরিচালকের পরবর্তী ছবির নায়িকা বাংলাদেশের জয়া আহসান।

নাট্যজগতের মানুষ জয়া আহসান ২০০৪ সালে মোস্তফা সরোয়ার ফারুকী পরিচালিত ‘ব্যাচেলর’ ছবির মাধ্যমে ঢুকে পড়েন রূপালী পর্দার জগতে। এর পর থেকেই বাংলাদেশ ও কলকাতার ছবিতে তিনি নিয়মিতই অভিনয় করছেন। কলকাতার ছবিতে তার অভিষেক হয় চলতি বছরে।

এ বছর কলকাতার ইন্দ্রনীল রায় চৌধুরী পরিচালিত ‘একটি বাঙালি ভূতের গপ্পো’ ও সৃজিত মুখার্জি পরিচালিত ১৯৪৭ সালের দেশভাগ নিয়ে নির্মিত ‘রাজকাহিনি’ ছবি দুটিতে অভিনয় করেন জয়া। কলকাতায় তার অভিনীত শেষ ছবি ‘বিসর্জন’।

ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত