শাহ্পরাণে ইসলামী ব্যাংকের ৩৩০তম শাখা উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৭, ১৭:৫৭

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৩৩০তম শাহ্পরাণ শাখা বৃহস্পতিবার সিলেটের খাদিম পাড়ায় উদ্বোধন করা হয়। ব্যাংকের পরিচালক হেলাল আহমদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে শাখাটি উদ্বোধন করেন।

ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ ব্যাংকের সিলেট অঞ্চলের নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেট শিল্প ও বণিক সমিতির সিনিয়র সহসভাপতি মাসুদ আহমদ চৌধুরী এবং সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির।

‘ইসলামী ব্যাংকিংয়ের শ্রেষ্ঠত্ব’ শীর্ষক আলোচনা করেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং শরিয়াহ্ সেক্রেটারিয়েট প্রধান মো. শামসুল হুদা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও সিলেট জোনপ্রধান মোহাম্মদ সায়েদ উল্লাহ। গ্রাহকদের ধন্যবাদ জানান শাখা ব্যবস্থাপক মোহাম্মদ জিয়াউল মাসুদ।

অন্যান্যের মধ্যে খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আফছর আহমদ, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের উপ-মহাব্যবস্থাপক মো. মুহসীন কবির খানসহ স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক ও পেশাজীবিরা বক্তব্য দেন।

ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এ এস এম রেজাউল করিম, ব্যাংকের নির্বাহীবৃন্দ, স্থানীয় ব্যাবসায়ী, পেশাজীবী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে হেলাল আহমদ চৌধুরী বলেন, ইসলামী শরিয়াহ্ নীতিতে পরিচালিত এ ব্যাংক মানুষের আস্থা, ভালবাসা এবং অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে। কোটি গ্রাহকের এ ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে মানুষের দারিদ্র নিরসনে গুরত্বপূর্ণ অবদান রাখছে। শাহপরাণ শাখা প্রতিষ্ঠার মাধ্যমে অত্র অঞ্চলে নতুন শিল্প স্থাপন, কর্মসংস্থান সৃষ্টি, দারিদ্র বিমোচনসহ নানাবিধ অর্থনৈতিক কর্মকাণ্ডে নবগতি সঞ্চার হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সভাপতির ভাষণে মুহাম্মদ মুনিরুল মওলা বলেন, বিশ্বের সেরা হাজার ব্যাংকের তালিকায় অন্তর্ভূক্ত বাংলাদেশের একমাত্র ব্যাংক ইসলামী ব্যাংক জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের আর্থিক প্রয়োজন পূরণের পাশাপাশি আর্থিক অন্তর্ভূক্তিমূলক কর্মসূচির মাধ্যমে দেশকে মধ্যম আয়ের স্তরে উন্নীত করার জন্য কাজ করে যাচ্ছে।

ঢাকাটাইমস/৭ডিসেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত