সিংড়ায় প্রতিপক্ষের হামলায় গুলিবিদ্ধ ৬, লুটপাট

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৭, ১৮:২২ | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৭, ১৮:১১

নাটোরের সিংড়ায় জাল দলিল করাকে কেন্দ্র করে পাঁচ কৃষকের বাড়ি-ঘরে ভাঙচুর, লুটপাট ও গুলি চালানোর অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন ছয়জন। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

শুক্রবার বেলা ১১টার দিকে উপজেলার ডাহিয়া ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল কাউয়াটিকরী গ্রামে এই ঘটনা ঘটে। এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, গত ৫ ডিসেম্বর চলনবিলের সিংড়া-তাড়াশ-বারুহাশ রাস্তার পাশের খাল দখলের প্রতিবাদে এবং জাল দলিলের জন্য অভিযুক্ত হারুন কাজীর গ্রেপ্তার দাবিতে মানববন্ধন করে এলাকাবাসী। এরই জের ধরে শুক্রবার সকালে কাউয়াটিকরী গ্রামবাসীর উপর হারুন কাজী ও তার ভাড়াটে পারীল গ্রামের হজরত বাহিনী হামলা চালায় বলে অভিযোগ এলাকাবাসীর। তারা জানান, সন্ত্রাসীরা ঘণ্টাব্যাপী প্রকাশ্যে গুলি চালায়। এ সময় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভাঙচুর ও লুটপাট করা হয় নিরীহ পাঁচ কৃষকের বাড়ি-ঘরে।

এসময় গুলিতে রমিজুল করিম (৩২), আলম হোসেন (৩০), আইয়ুব আলী (৪০), ওহেদ আলী (৪৫), আলমঙ্গীর (২৫), আব্দুর রাজ্জাক (৪৫) নামের ছয় কৃষক আহত হন। পরে সিংড়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিকাল ৫টায় আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এলাকায় এখনো থমথমে অবস্থা বিরাজ করছে।

এবিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান এমএম আবুল কালামের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি দাবি করেন, প্রতিপক্ষ জাল দলিলের হোতা হারুন কাজী ও তার ভাড়াটে সশস্ত্র হজরত বাহিনী এই ঘটনা ঘটিয়েছে। অতিদ্রুত তাদের ব্যবহ্নত বন্দুকটি উদ্ধার হওয়া দরকার। কারণ এই বন্দুক দিয়ে প্রায়ই এলাকায় লুটপাট ও আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম ঢাকাটাইমসকে জানান, জাল দলিলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। তবে এখন পর্যন্ত কোনো মামলা বা কাউকে আটক করা হয়নি।

(ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :