‘স্বাধীনতাবিরোধী চক্র শেখ হাসিনাকে ২০ বার হত্যার চেষ্টা করে’

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৭, ১৯:০৯

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা দমিয়ে রাখতে ২০ বার জননেত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে স্বাধীনতাবিরোধী চক্র। বাংলার মানুষের ভালোবাসায় তা সফল হয়নি। প্রধানমন্ত্রী পরবর্তী প্রজন্মের জন্য উন্নত ও সমৃদ্ধশালী দেশ গড়তে নিরলস কাজ করে যাচ্ছেন।

শুক্রবার বিকালে চাঁদপুর শত্রুমুক্ত দিবস ও মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধনী অনুষ্ঠানে হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে মেলা মঞ্চে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশ যখন দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। তখন স্বাধীনতাবিরোধী চক্ররা তা বাধাগ্রস্ত করতে উঠে পড়ে লেগেছে। আমাদের দেশ স্বাধীন হলেও এসব অশুভ শক্তির বিষয়ে সব সময় সতর্ক থাকতে হবে। মহান মুক্তিযুদ্ধসহ দেশের সকল আন্দোলন সংগ্রামে চাঁদপুরের অবদান রয়েছে। আমরা মুক্তিযুদ্ধে যারা শহীদ হয়েছেন, তাদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছি।

চাঁদপুরের মুক্তিযুদ্ধের বিজয়মেলা নতুন প্রজন্মের কাছে দেশের ইতিহাস স্মরণ করিয়ে দেবে যুগ যুগ ধরে। কোন অপশক্তি এ মেলা বন্ধ করতে পারবে না। মেলা বন্ধ করার জন্য অনেক আগাছা-পরগাছা চেষ্টা করেছে। এসব আগাছা উৎপাটন করে এগিয়ে যেতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনার নেতৃত্বে কাজ করতে হবে।

চাঁদপুর মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের কমান্ডার ও মেলা স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান এম.এ. ওয়াদুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাড. বদিউজ্জামান কিরণের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন- চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়া, জেলা প্রশাসক আব্দুস সবুর মণ্ডল, পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, বিজয় মেলার চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মহসীন পাঠান ও সদস্য সচিব হারুন আল রশিদ।

আলোচনা পূর্বে মুক্তিযুদ্ধের ভাস্কর্য শহরের অঙ্গীকার পাদদেশে পুস্পস্তবক অর্পন, জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে মেলা উদ্বোধন করেন প্রধান অতিথি ডা. দীপু মনি এমপিসহ অতিথিবৃন্দ।

(ঢাকাটাইমস/৮ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

বিচার না হওয়ায় চিকিৎসকদের ওপর হামলা বেড়েই চলছে: ড্যাব 

দেশের প্রতিটি গুমের পেছনে আওয়ামী লীগ সরকার দায়ী: রিজভী

বিএনপিকে প্রতিহত করে বিজয় সুসংহত করতে হবে: ওবায়দুল কাদের 

উপজেলায়ও সমঝোতা চায় ১৪ দল, জয় নিশ্চিত করতে চাচ্ছেন শেখ হাসিনার সাক্ষাৎ 

বর্তমান ইসির অধীনে উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা ১২ দলীয় জোটের

বিরোধী দলের নেতাকর্মীদের ওপর সরকার জুলুম-অত্যাচার অব্যাহত রেখেছে: মির্জা ফখরুল

সাম্প্রদায়িকতার মাধ্যমে আমাদের ঐতিহ্য নষ্ট করতে দেব না: নাছিম

ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর

উপজেলা নির্বাচনে যাচ্ছে না বিএনপি

এই বিভাগের সব খবর

শিরোনাম :