কক্সবাজারের ইজতেমায় জুমার নামাজে মুসল্লিদের ঢল

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৭, ২১:৩১

শান্তিপূর্ণভাবে জুমার নামাজে আদায় করতে কক্সবাজারে তিন দিনের এ ইজতেমার ২য় দিনে মুসল্লিদের ঢল নেমেছে। ইজতেমায় স্থানীয় মুসল্লি ছাড়াও দেশের বিভিন্ন স্থান হতে বিপুলসংখ্যক মুসল্লি দুপুরে একসাথে জুমার নামাজ আদায় করেন। এবারের সব মিলে ইজমেতমায় ৩ লক্ষাধিক মুসল্লি অংশগ্রহণ করেছেন বলে ধারণা করেছেন সংশ্লিষ্টরা।

শনিবার দুপুরে আখেরি মোনাজাতের মাধ্যমে তিন দিনের এই ইজতেমা সমাপ্ত হবে।

কক্সবাজার সৈকতের শৈবাল সংলগ্ন ঝাউবীথিতে বৃহস্পতিবার সকালে হতে এ ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে।

এবারের ইজতেমা ঘিরে চারিদিকে গড়ে উঠেছে নানাজাতের দোকানপাট। দোকানিরা বিরামহীনভাবে চালিয়ে যাচ্ছে পণ্য বিক্রি।

অন্যদিকে ক্রেতাদের ভিড়ে হিমশিম খাচ্ছে সাধারণ মুসল্লিরা। বিভিন্ন পয়েন্টে মোতায়ন করা হয়েছে বিপুলসংখ্যক আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী।

ইজতেমা আয়োজক কর্তৃপক্ষ জানিয়েছেন, ৭ ডিসেম্বর থেকে কক্সবাজার শহরের জেলে পার্ক মাঠ-সংলগ্ন পশ্চিমের ১৭ একর জায়গাজুড়ে শুরু হয় তিন দিনব্যাপী কক্সবাজার জেলা ইজতেমা। ওই দিন ফজরের নামাজের পর আমবয়ানের মাধ্যমে এই তিন দিনব্যাপী ইজতেমা শুরু হয়।

জুমার নামাজে অংশ নেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন ও কক্সবাজার সদর উপজেলা চেয়ারম্যান জিএম রহিম উল্লাহসহ কক্সবাজারের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ। জুমার নামাজে বিপুল মহিলাও অংশ নেন।

সরেজমিনে দেখা গেছে, বেলা ১১টা থেকে দূর-দূরান্ত থেকে মুসল্লিরা ইজতেমার প্রাঙ্গণে আসতে থাকেন। নামাজ শুরু হওয়ার আগেই ভরে উঠে পুরো ইজতেমাস্থল। সেখানে জায়গা সংকুলান না হলে অনেকে পাশের বালিকা মাদ্রাসা সড়ক ও আশেপাশে নামাজ আদায় করেন। নিরাপত্তায় নিয়োজিত ছিল বিপুলসংখ্যক পুলিশ ও আর্মড পুলিশ সদস্যরা।

কক্সবাজার ইজতেমা বাস্তবায়ন কমিটির জিম্মাদার আতাউল করিম জানান, ইজতেমায় মুসল্লিদের প্রয়োজন মাফিক সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে।

কক্সবাজারের পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন বলেন, ইজতেমা ও মুসল্লিদের সার্বিক নিরাপত্তার জন্য ৫ স্তরের নিরাপত্তা নেয়া হয়েছে। সেই সাথে সব ধরণের গোপনীয় নাশকতার আশঙ্কা ঠেকাতে গোয়েন্দা নজরদারিতে কাজ করছে পুলিশ।

(ঢাকাটাইমস/৮ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :