ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াতি চক্রের ১৩ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৭, ২১:৩৭

টাঙ্গাইলের মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির চক্রের মূল হোতাসহ ১৩ জনকে আটক করেছে গোয়ান্দা (ডিবি) পুলিশ। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার বিভিন্ন কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

আটকদের কাছ থেকে ৯টি ইলেকট্রনিক ডিভাইস, ৯টি ব্যাটারি, ৭টি ইয়ারফোন, স্কসটেপ, ১টি পেন ডিভাইস, ডিভাইস ক্যাবল এবং ১টি ডিভাইস পরিধানের হ্যান্ড গ্লোবস উদ্ধার করা হয়েছে।

আটকরা হলেন- নেত্রকোনার মহিষবের গ্রামের আব্দুল্লাহ আল মামুন, কক্সবাজারের কাহারিয়া ঘোনা এলাকার ইসতিয়াক আহম্মেদ, কুড়িয়াগ্রামের সোনাইকাজী এলাকার মোস্তাফিজুর রহমান মিল্টন, কুড়িয়াগ্রামের মধ্য কাশিপুর এলাকার মজনু রহমান, সিরাজগঞ্জের বাজারঘাটি এলাকার জুবায়ের আলম, সিরাজগঞ্জের মশিপুর গ্রামের আবু জুবায়ের মামুন, টাঙ্গাইলের কালমেঘা এলাকার আমিনুল ইসলাম, কুষ্টিয়ার গোবিন্দপুর এলাকার রাফাত বিন রাশেদ, টাঙ্গাইলের মালতি পশ্চিমপাড়া এলাকার নাইবুর রহমান এবং গাজীপুরের সফিপুর গ্রামের প্রদীপ পাল প্রমুখ।

টাঙ্গাইল জেলা গোয়ান্দা পুলিশের ওসি অশোক কুমার সিংহ বলেন, মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের সহযোগিতায় ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে সকালে ১০ জন ও বিকালে ৩জনকে আটক করা হয়েছে। জালিয়াতিচক্রের মূল হোতা আব্দুল্লাহ আল মামুন (কামরুল)সহ আটকদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। তাদের কাছ থেকে ইলেকট্রনিক ডিভাইসসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। আটকদের দেয়া তথ্য অনুযায়ী জালিয়াতি সাথে জড়িত অন্যান্য ব্যক্তিদের আটকের চেষ্টা চলছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর ড. মো. আলাউদ্দিন বলেন, আধুনিক প্রযুক্তি ব্যবহার করে মেধাশূন্য ছাত্র-ছাত্রীরা যাতে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে না পারে তার জন্য আমাদের প্রচেষ্টা চলমান থাকবে।

(ঢাকাটাইমস/৮ডিসেম্বর/আরকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ব্যবস্থাপনা উন্নয়ন ও দ্রুত সেবা প্রদানে নির্দেশ উপাচার্যের

বরিশালে ভিবিডির 'হিটস্ট্রোক প্রতিরোধ ও সচেতনতা' বিষয়ক ক্যাম্পেইন

সনদ জালিয়াতি: কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আলী আকবর খানকে অব্যাহতি

প্রচণ্ড দাবদাহের কারণে অনলাইনে ক্লাস নেবে কুবি

প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের সংশোধিত ফল প্রকাশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :