স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ১০ ডিসেম্বর ২০১৭, ১৫:১৫ | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৭, ২৩:০৩

‘দেশের তরুণ প্রজন্ম এখন আমাদের স্বপ্ন দেখাচ্ছে, তারা নিজেরাও স্বপ্ন দেখছে, তাদের সিদ্ধান্ত নেয়ার স্বপ্ন দেখাতে হবে অন্যদের।’ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালার অডিটোরিয়ামে গত বুধবার দেশব্যাপী স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এবং ব্র্যাক জেমস পি গ্র্যান্ট স্কুল অব পাবলিক হেলথ, ব্র্যাক ইউনিভার্সিটি এ প্রতিযোগিতার আয়োজন করে।

চূড়ান্ত বিজয়ীদের মধ্যে থেকে ‘সাজ’ চলচ্চিত্রের জন্য সায়মা ফারজানাকে ১ম পুরস্কার হিসেবে ৫০ হাজার টাকা, ‘আমি আনিকা’ চলচ্চিত্রের জন্য উম্মে আয়শাকে ২য় পুরস্কার হিসেবে ৩০ হাজার টাকা এবং ‘করিমন বিবি’ চলচ্চিত্রের জন্য মো. আশরাফ আলীকে ৩য় পুরস্কার হিসেবে ২০ হাজার টাকা দেয়া হয়। পাশাপাশি সার্টিফিকেট ও ক্রেস্টও প্রদান করা হয়।

বিশিষ্ট নির্মাতা ও অভিনয় শিল্পী রোকেয়া প্রাচী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে এ পুরস্কার বিতরণ করেন।

প্রতিযোগিতায় বিচারকমণ্ডলীর সদস্য ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. গীতি আরা নাসরিন, ‘নারী পক্ষ’-সংস্থার সদস্য শিরীন হক এবং ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ের মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগের অধ্যাপক এবং চলচ্চিত্রকার ড. জাকির হোসেন রাজু।

প্রতিযোগিতায় সমাপনী বক্তব্য দেন নেদারল্যান্ড দূতাবাসের রাষ্ট্রদূত লিওনি কুলেনারা। এছাড়াও ব্লাস্টের বোর্ড অব ট্রাস্টিজ’র সদস্য জেড আই খান পান্না এসময় উপস্থিত ছিলেন।

নির্বাচিত চলচ্চিত্র দেশের বিভিন্ন স্থানে প্রদর্শিত হবে এবং স্যোশাল মিডিয়ায় (ফেসবুক, ইউটিউব, ওয়েবসাইট) প্রচার ও প্রদর্শন করা হবে।

প্রসঙ্গত, ১৬ থেকে ৩০ বছর বয়সের যে কোনো বাংলাদেশির জন্য প্রতিযোগিতাটি উন্মুক্ত ছিল। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রবিষয়ক এই আয়োজন দেশব্যাপী ব্যাপক সাড়া পায়। ১ থেকে ৩০ নভেম্বর মাসব্যাপী চলা এ প্রতিযোগিতায় সর্বমোট ১০৪টি চলচ্চিত্র জমা পড়ে। পরে বিচারকদের যাচাই-বাছাই ও মূল্যবান মতামতের ভিত্তিতে তিনজনকে চূড়ান্ত বিজয়ী এবং বিচারকদের চোখে সাতজনকে ‘বিশেষ সম্মাননা’ প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/৮ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :