গেমিং ইন্ডাস্ট্রিতে ডেভলপারদের ভবিষ্যৎ উজ্জ্বল

বিআইসিসি থেকে আসাদুজ্জামান
| আপডেট : ২৩ ডিসেম্বর ২০১৭, ১৮:৩৫ | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৭, ১১:৩৩

বাংলাদেশে গেমিং ইন্ড্রাস্ট্রিতে ডেভলপারদের উজ্জ্বল ভবিষ্যত রয়েছে। প্রাথমিকভাবে এখানে কাজ করে সফলতা না পেলে হতাশ হওয়ার কিছুই নেই। এজন‌্য চাই লক্ষ‌্য নির্ধারণ করা এবং সেজন‌্য কাজ করে যাওয়া।

ডিজিটাল ওয়ার্ল্ডের তৃতীয় দিন বিকালে অনুষ্ঠিত ‘ডেভেলপার কনফারেন্স ২০১৭’ শীর্ষক সেমিনারে আগত শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বক্তারা এসব কথা বলেন। তারা বলেন, ‘বাংলাদেশ গ্রেমিং ইন্ডাস্টি্তে অপার সম্ভাবনা। এই ইন্ডাস্টি যাত্রা করেছে মাত্র।’

ক্লাউড সফটওয়্যার সলিউশনের সিইও নিয়ামুল হাসানের সঞ্চালনায় কনফারেন্সে বক্তব্য রাখেন ডিভাইন আইটি লিমিটেডের সিইও সৈয়দ জুবায়ের হোসেন, জুমলা আর্ট-এর ফাউন্ডার হুং ডিং, ডিভাইন আইটি লিমিটেডের সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার লিমিটেডের আবদুল্লাহ আল রায়হান নাঈমসহ অন্যান্যরা।

কনফারেন্সে বক্তারা জানান, গেমিং ইন্ডাস্ট্রিতে রয়েছে উজ্জ্বল ভবিষ্যৎ। এখানে কাজ করার অনেক সুযোগ রয়েছে। তবে এজন্য সঠিক গাইডলাইন মেনে সামনে এগোতে হবে বলে পরামর্শ দিয়েছেন তারা।

জনপ্রিয় গেম অ্যাংরি বার্ডসের নির্মাতা প্রতিষ্ঠাতা রোভিও এন্টারটেইনমেন্টের গেম সাইকোলজিস্ট লৌরি লুক্কা গেম ডেভেলপারদের জন্য তার পরামর্শ তুলে ধরেছেন।

তিনি জানান, গেমারদের ভালো গেম বানানোর অন্যতম শর্ত হলো তাদের অনেক গেম খেলতে হবে। এর মাধ্যমে গেম তৈরির অনেক আইডিয়া পাওয়া যাবে।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :