প্রজ্ঞায় পিতাকে ছাড়িয়েছেন হাসিনা: জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ ডিসেম্বর ২০১৭, ১৭:১২ | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৭, ১৭:০৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বুদ্ধির ‘প্রশংসা’ করলেন তার কঠোর সমালোচকদের একজন গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী। তিনি মনে করেন প্রজ্ঞার দিক থেকে তিনি ছাড়িয়ে গেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকেও।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক কল্যাণ পার্টির দশম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বলেন এক সময়ের চীনপন্থী বাম নেতা।

একই অনুষ্ঠানে ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তাকে উদ্দেশ্য করে জাফরুল্লাহ বলেন, প্রধানমন্ত্রী কথার জালে বিএনপিকে বেঁধে ফেলেছেন। এ থেকে বের হয়ে এসে আন্দোলনে নামতেও ফখরুলকে তাগাদা দেন তিনি।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, ‘সবাই আজ প্রধানমন্ত্রীর প্রতি ক্ষুব্ধ তবে আমি ততোটা ক্ষুব্ধ নই। কারণ ইতিমধ্যে রাজনৈতিক প্রজ্ঞায় উনি উনার পিতাকে ছাড়িয়ে গেছেন।’

‘বিএনপির জন্য আন্দোলনই এক মাত্র পথ। অথচ প্রধানমন্ত্রী কথার জালে বিএনপিকে দিনে নয়াপল্টন এবং রাতে গুলশান অফিসে আটকে রেখেছে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথার ফাঁদে পড়ে আন্দোলন ব্যাহত না করতে বিএনপিকে পরামর্শ দেন তিনি।

প্রশংসার পাশাপাশি শেখ হাসিনার সমালোচনাও করেন জাফরুল্লাহ। বলেন, শেখ হাসিনা ‘সুষ্ঠু’ নির্বাচন দিতে ভয় পাচ্ছেন। বলেন, ‘আপনি বলেছেন প্রশ্নবিদ্ধ নির্বাচন আর হবে না, তাহলে ভয়টা কোথায়?’।

গত বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনে নির্বাচন নিয় প্রধানমন্ত্রীর বক্তব্যেরও সমালোচনা করেন তিনি। বলেন, ‘কিছু অসঙ্গতিপূর্ণভাবে প্রধানমন্ত্রী বিরোধীদলের প্রতি উদ্দেশ্য করে বলেছেন, বিএনপি নাকে খত দিয়ে নির্বাচনে আসবে। আসলেই কী এটা উনার বক্তব্য নাকি ভারতের কারো কাছ থেকে পাওয়া নির্দেশ?’।

সৌদি আরবে খালেদা জিয়া ও তার পরিবারের বিপুল সম্পদের অভিযোগ তোলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কীভাবে বিএনপি আইনি ব্যবস্থা নেবে-মির্জা ফখরুলের কাছে এই প্রশ্নও রাখেন জাফরুল্লাহ।

বিএনপি মহাসচিবকে জাফরুল্লাহ বলেন, ‘আপনি বলেছেন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন। প্রশ্নটা হচ্ছে আপনি কোন বিচারকের কাছে বিচার চাইবেন, সেই বিচার বিভাগ ও বিচারকদের সেই বিবেক কি আছে?’ মানবতাবিরোধী অপরাধীদের বিচারের প্রসঙ্গ তুলে তিনি বলেন, ‘তারা তো বিচারের আগেই ফাঁসির আদেশ দিয়েছেন।’

(ঢাকাটাইমস/০৯ডিসেম্বর/বিইউ/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আওয়ামী লীগ নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়েছে: মঈন খান

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এমপি-মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী হতে আ.লীগের ‘মানা’

মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি নেতা হাবিব কারাগারে

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :