পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে বিবিসিএফ’র নতুন কমিটি

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৭, ২০:০১

উত্তরবঙ্গের শতাধিক পরিবেশবাদী সংগঠনের সমন্বয়ে গঠিত “বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ)” নতুন কমিটি গঠন করা হয়েছে। রাজশাহী নগরীর নানকিং দরবার হলে শনিবার অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় পাঁচ সদস্য বিশিষ্ট এ কার্য নির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

নতুন কমিটিতে বাংলাদেশ লাইভস্টক সোইটির সভাপতি প্রফেসর ড. জালাল উদ্দিন সরদারকে সভাপতি, সেভ দি ন্যাচার অ্যান্ড লাইফ এর চেয়ারম্যান মিজানুর রহমানকে সাধারণ সম্পাদক ও চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সাংবাদিক অধ্যক্ষ মো. সাইফুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়। তারা আগামী ২০১৮-১৯ সালের দুবছর মেয়াদী নতুন কার্য নির্বাহী কমিটি হিসেবে দায়িত্ব পালন করবেন।

এছাড়া কমিটিতে রয়েছেন কোষাধ্যক্ষ এটিএম আহসান হাবীব তালুকদার, সহ-সভাপতি দীপক কুমার কর, মো. মাসুম মিয়া, হাসিবুল হাসান, ইউনুছার রহমান হেবজুল, ফজলে বারী রতন।

এদিকে পরিবেশবাদী সংগঠন বিবিসিএফ’র এই নতুন কমিটিকে অভিনন্দন জানিয়েছেন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটি, সিংড়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক), উপজেলা প্রেসক্লাব, সবুজ বাংলা, বাংলাদেশ মানবাধিকার কমিশন সিংড়া উপজেলা শাখাসহ বিভিন্ন পরিবেশবাদী ও স্বেচ্ছাসেবী সংগঠন।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :