ইবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাসের হার ১১ শতাংশ

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৭, ২০:১৬

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর হাতে তার কার্যালয়ে পরীক্ষার ফল হস্তান্তর করেন ইউনিট সমন্বয়কারী কমিটি। এতে ১১.৪৩ শতাংশ শিক্ষার্থী পাস করেছে।

জানা গেছে, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দুই দিনে অনুষ্ঠিত হয়। প্রথম দিনে ৫ ডিসেম্বর মঙ্গলবার ১ম ও ২য় শিফটে অনুষ্ঠিত হয়। কিন্তু প্রথম শিফটের প্রশ্ন দ্বিতীয় শিফটে পুনরাবৃত্তি হওয়ার কারণে ২য় শিফটের পরীক্ষা বাতিল ও তৃতীয় শিফটের পরীক্ষা স্থগিত করে কর্তৃপক্ষ। পরে ৮ ডিসেম্বর শুক্রবার বাতিল হওয়া দ্বিতীয় ও স্থাগিত হওয়া তৃতীয় শিফটের পরীক্ষা গ্রহণ করে কর্তৃপক্ষ। এতে ৮ ডিসেম্বর পুনরায় পরীক্ষা গ্রহণকালে ৬০ শতাংশ শিক্ষার্থী অনুউপস্থিত ছিল।

বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৩৭৫টি আসনের বিপরীতে ১৭ হাজার ৪৭২জন শিক্ষার্থী আবেদন করে। এর মধ্যে ১১হাজার ৪২৭ জন শিক্ষার্থী পরীক্ষায় উপস্থিত ছিলেন। এদের মধ্যে ১ হাজার ৩০৫ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হন। এতে ১১.৪৩ শতাংশ শিক্ষার্থী পাশ করেছে। ফেল করেছে ৮৮.৫৮ শতাংশ শিক্ষার্থী।

ফলাফল সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :