আট ঘণ্টা পরে জামালপুর-ময়মনসিংহ রুটে ট্রেন চলা শুরু

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৭, ২০:২২

জামালপুর-ময়মনসিংহ রুটে ৮ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এই রুটের বিভিন্ন স্টেশনে যাত্রীদের ৮ ঘণ্টা দুর্ভোগ পোহাতে হয়েছে।

শনিবার সকাল সাড়ে সাতটার দিকে ময়মনসিংহের বিদ্যাগঞ্জ রেলওয়ে স্টেশনে একটি তেলের ট্যাঙ্কারবাহী ট্রেনের ইঞ্জিন ও তিনটি বগি লাইনচ্যূত হয়। ট্রেনটি চট্টগ্রাম থেকে জামালপুরে আসার পথে এ দুর্ঘটনার শিকার হয়।

উদ্ধার অভিযানের পর বিকাল তিনটা ৪০ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এ সময় জামালপুর-ময়মনসিংহ-ঢাকা রেলপথের সব ধরনের ট্রেন চলাচল বন্ধ থাকায় বিভিন্ন স্টেশনে যাত্রীদের দুর্ভোগে পড়তে হয়।

রেলওয়ে সূত্রে জানা গেছে, সকালে তেলের ট্যাঙ্কারবাহী ট্রেনটি ২৪টি বগি নিয়ে জামালপুরে আসছিল। এ সময় ট্রেনটি বিদ্যাগঞ্জ রেলওয়ে স্টেশনে প্রবেশের সময় দুই লাইনের সংযোগস্থলে ইঞ্জিন ও এর তিনটি বগি লাইনচ্যূত হয়। পরে ময়মনসিংহের কেওয়াটখালী থেকে একটি উদ্ধারকারী ট্রেন বেলা সাড়ে এগারোটার দিকে দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করে। উদ্ধার অভিযান শেষে ৮ ঘণ্টা পর বিকাল তিনটা ৪০ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। ট্রেনটি লাইনচ্যূত হওয়ায় ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরগামী আন্তঃনগর অগ্নিবীণা, তিস্তা এক্সপ্রেস ও কমিউটার ট্রেন ময়মনসিংহ রেলস্টেশনে আটকা পড়ে। দেওয়ানগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনটি আটকা পড়ে পিয়ারপুর স্টেশনে।

এছাড়াও এই রেলপথে চলাচলকারী লোকাল ট্রেনগুলোও বিভিন্ন স্টেশনে আটকা পড়ে। ফলে ট্রেনে টানা আট ঘন্টা নারী ও শিশুসহ বিপুলসংখ্যক যাত্রী চরম ভোগান্তিতে পড়েন।

জামালপুর রেলওয়ে স্টেশন মাস্টার মির্জা শামছুল আলম জানান, উদ্ধার অভিযানে লাইনচ্যূত ইঞ্জিন ও বগিগুলো উদ্ধারের পর বিকাল তিনটা ৪০ মিনিটে ট্রেন চলাচল শুরু হয়েছে।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :