আলফাডাঙ্গা আ.লীগ নেতা মাসুদুর রহমান আর নেই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ ডিসেম্বর ২০১৭, ১৯:০২ | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৭, ১৫:৪৭

আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক ও বর্তমান সদস্য মাসুদুর রহমান মাসুদ ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

রবিবার দুপুর ১টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মাসুদুর রহমান দীর্ঘদিন ধরে গুরুতর কিডনি রোগে ভুগছিলেন। চিকিৎসকেরা জানিয়েছিলেন, তার দুটো কিডনি প্রায় অকেজো হয়ে গেছে। সাধারণত একজন সুস্থ মানুষের কিডনিতে কিটি-৯ এর পরিমাণ থাকে ১.৫ পয়েন্ট। সেখানে মাসুদুর রহমানের কিডনিতে কিটি-৯ এর পরিমাণ গিয়ে দাঁড়িয়েছে ৭.২ পয়েন্টে। অবস্থা দিন দিন অবনতির দিকে যেতে থাকে। এক পর্যায়ে তাঁর চিকিৎসার দায়িত্বভার গ্রহণ করে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন। যার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আরিফুর রহমান দোলন।

মাসুদুর রহমান ছাত্রজীবন থেকেই মুক্তিযুদ্ধের চেতনার সপক্ষে রাজনীতি করেছেন। তিনি আলফাডাঙ্গা উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এছাড়া ফরিদপুর জেলা ছাত্রলীগের সহ-সাধারণ সম্পাদকও ছিলেন।

তাঁর বাবা মো. অলিয়ার রহমান একজন মুক্তিযোদ্ধা। তিনি আলফাডাঙ্গার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ কামারগ্রাম কাঞ্চন একাডেমিতে দীর্ঘদিন শিক্ষকতা করেছেন। সবশেষ তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে কর্মরত ছিলেন।

এদিকে মাসুদুর রহমান মাসুদের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং ঢাকাটাইমস ও এই সময় সম্পাদক আরিফুর রহমান দোলন। তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :