জমজমাট পারিবারিক কাহিনির নাটক ‘বহে সমান্তরাল’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ ডিসেম্বর ২০১৭, ০৮:৩৭ | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৭, ১৫:৫০

চৌধুরী হাফিজ উদ্দীন মারা গেছেন  বছর দুয়েক আগে। তখন থেকেই পারিবারিক ব্যবসার হাল ধরেছে তার সুযোগ্য ছেলে চৌধুরী আয়ান হাফিজ। চৌধুরী বাড়ির অন্দর মহলের সর্বময় কর্ত্রী আয়ানের মা চৌধুরী তাহমিনা হাফিজ। মা ও ছেলের মধ্যে অসাধারণ সম্পর্ক।

দোলা। চৌধুরী গ্রুপের পার্টনার আবুল কালাম আজাদের একমাত্র মেয়ে। ছোট বেলায় মায়ের সঙ্গে বাবার বিচ্ছেদের পর বলতে গেলে এই চৌধুরী বাড়িতেই বড় হয়েছে দোলা। দুই বছর আগে চৌধুরী হাফিজের সঙ্গে দোলার বাবা আজাদও সড়ক দুর্ঘটনায় মারা যান।

দোলার সূত্র ধরে চৌধুরী বাড়িতে আশ্রয় পেয়েছে তার মামা, মন্টু। এ বাড়ির একমাত্র দুষ্টক্ষত। দোলাকে জিম্মি করে ফায়দা লোটাই তার কাজ। সুখে-দুঃখে সংসার এবং ব্যবসা ভালোই চলছিল। দোলা মাস্টার্স পাস করার পর চাকরি নেয়ার কথা জানায় আয়ানের মা তাহমিনাকে।  কিন্তু আয়ানের মায়ের ইচ্ছা দোলা তার ছেলের বউ হয়ে এ বাড়িতেই থাকবে। ঠিক সে দিনই আয়ান বাড়িতে নিয়ে আসে ঋতু নামের আরেকটি মেয়েকে। বলে ঋতু তার স্ত্রী।

শুরু হয় চরম নাটকীয় দ্বন্দ্ব। আয়ানের মা এ বিয়ে না মানলেও দোলাই ধীরে ধীরে মা ও ছেলের মিল করিয়ে দেয়। ঋতুকে ছেলের বউ হিসেবে মেনে নেন তাহমিনা। এর পরই নিরাপত্তার অজুহাতে ঋতুর অনুরোধে তার মা ও বোনকে তাদের বাড়িতে নিয়ে আসেন আয়ান।

চৌধুরী পরিবারে আসার কয়েকদিন পরেই আস্তে আস্তে ঋতু ও তার পরিবারের আসল চেহারা বেরিয়ে পড়তে থাকে। ঋতুর আসল প্রেমিক শায়েরের পাতা জালে আয়ানকে কিভাবে আটকানো হয়েছে সেটাও এক সময় দর্শক জানতে পারবে। এমনই জমজমাট পারিবারিক কাহিনি নিয়ে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘বহে সমান্তরাল’।

পি-আর প্রোডাকশন প্রযোজিত, মোটিভ অডিও ভিজুয়াল কমিউনিকেশন নিবেদিত ১০৪ পর্বের এ ধারাবাহিক নাটকটির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন শ্যামল ভাদুড়ী। এটি যৌথভাবে পরিচালনা করেছেন শ্যামল ভাদুড়ী ও তুষার খান। অন্যদিকে, সহকারি পরিচালকের চেয়ারে আছেন ফাতেমা রুনা।

ধারাবাহিক নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রওনক হাসান, নাদিয়া আহমেদ, লুৎফর রহমান জর্জ, সাবেরী আলম, শতাব্দী ওয়াদুদ, নাফিসা চৌধুরী নাফা, শিশির আহমেদ, লীনা আহমেদ, সেলিনা আফরি, শেলী আহসান ও শেখ মাহবুবুর রহমান। ২ ডিসেম্বর থেকে প্রতি সপ্তাহের শনি, রবি ও সোমবার রাত সাড়ে ৯টায় নাটকটি চ্যানেলে নাইনে সপ্রচারিত হচ্ছে।

ঢাকাটাইমস/১০ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত