রাজশাহীতে খাদ্যবান্ধব কর্মসূচির চাল জব্দ

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৭, ১৬:১৯

রাজশাহীতে হতদরিদ্রদের ‘খাদ্যবান্ধব কর্মসূচির’ পাঁচ টন চাল জব্দ করেছে পুলিশ। রবিবার দুপুরে রাজশাহী মহানগরীর শালবাগান এলাকা থেকে ট্রাকবোঝাই এই চালগুলো জব্দ করা হয়। চালগুলো রাজশাহী সদর খাদ্য গুদাম থেকে বের করে নগরীর বহরমপুর এলাকার দিকে নিয়ে যাওয়া হচ্ছিল।

নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমান উল্লাহ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, চালের চালানের সময় কোনো কাগজপত্র পাওয়া যায়নি। তাই ট্রাকসহ চালগুলো জব্দ করে থানায় নেয়া হয়েছে। একইসঙ্গে আটক করা হয়েছে ট্রাকের চালককেও। তার নাম ফিরোজ আহমেদ।

ওসি জানান, ট্রাকে মোট ১৭৬টি চালের বস্তা পাওয়া গেছে। প্রতিটি বস্তায় চাল আছে ৩০ কেজি। বস্তার গায়ে লেখা আছে- ‘শেখ হাসিনার বাংলাদেশ- ক্ষুধা হবে নিরুদ্দেশ’। বস্তার গায়ে ‘খাদ্যবান্ধব কর্মসূচি’ এবং খাদ্য অধিদপ্তরের নামও লেখা আছে।

ওসি আমান উল্লাহ বলেন, তাদের কাছে খবর আসে- খাদ্য গুদাম থেকে এক ট্রাক চাল পাচার করা হচ্ছে। এই সংবাদেই ট্রাকসহ চালগুলো জব্দ করা হয়েছে। বৈধ কাগজপত্র দেখাতে না পারলে থানায় মামলা হবে। মামলায় ট্রাক চালককে গ্রেপ্তার দেখানো হবে।

চালগুলো কোথায় যাচ্ছিল, জানতে চাইলে সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুস সালাম মুঠোফোনে বলেন, তিনি নওগাঁয় আছেন। তাই চালের বিষয়ে কিছু বলতে পারবেন না। তিনি জেলার অতিরিক্ত খাদ্য নিয়ন্ত্রকের সঙ্গে কথা বলার পরামর্শ দেন।

অতিরিক্ত খাদ্য নিয়ন্ত্রক শফিকুল ইসলামও চালগুলোর ব্যাপারে কিছু জানেন না বলে জানিয়েছেন। তিনি সদর খাদ্য গুদামের ইনচার্জ আবদুর রহিমের সঙ্গে কথা বলার পরামর্শ দেন। তিনি গুদাম ইনচার্জের মুঠোফোনের একটি নম্বরও দেন। তবে সেই নম্বরে সংযোগ পাওয়া যায়নি। তাই চালগুলোর ব্যাপারে খাদ্য বিভাগের স্পষ্ট কোনো বক্তব্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত, প্রতি বছর এপ্রিল ও মার্চ এবং সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর মাসে বাজারে চালের দাম বাড়তির দিকে থাকে। তাই এই পাঁচ মাস হতদরিদ্রদের ১০ টাকা দরে মাথাপিছু ৩০ কেজি করে চাল দিতে ‘খাদ্যবান্ধব কর্মসূচি’ চালু করে সরকার। নির্ধারিত মেয়াদ শেষে রাজশাহীতে এই কর্মসূচিরই চাল জব্দ করা হলো।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মাগুরায় চোরাই মোটরসাইকেলসহ তিন চোর আটক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাড়ির ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু 

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

এই বিভাগের সব খবর

শিরোনাম :