ভিকারুননিসার ধানমন্ডি শাখায় প্রথম শ্রেণির লটারি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ ডিসেম্বর ২০১৭, ২২:৪৫ | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৭, ১৭:৪১

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুলে প্রথম শ্রেণিতে ভর্তির লটারি প্রক্রিয়া শুরু হয়েছে। রবিবার সকালে ধানমন্ডি শাখায় এ লটারি অনুষ্ঠিত হয়। প্রভাতী শাখায় মোট ৮০ জন ভর্তির জন্য নির্বাচিত হয়েছে। আরও ৬ শিক্ষার্থীকে রাখা হয়েছে অপেক্ষমাণ।

জানা গেছে, ভিকারুননিসা নূন স্কুলের ধানমন্ডি শাখায় ১৬০টি আসন শূন্য ঘোষণা করা হয়। এর মধ্যে প্রথম শ্রেণির প্রভাতী শাখায় ৮০টি এবং দিবা শাখায় ৮০টি। রবিবার বেলা ১১টায় স্কুলের অডিটরিয়ামে প্রথম শ্রেণির ভর্তি লটারির অনুষ্ঠিত হয়।

লটারিতে সাধারণ কোটায় ৩২ জন, প্রতিবন্ধী কোটায় দুজন, বোনের কোটায় আট, মুক্তিযোদ্ধা কোটায় চারজন, সেবা অঞ্চলের জন্য ৩২ জন নির্বাচিত হয়। শিক্ষা মন্ত্রণালয় কোটায় একজন এবং প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীর সন্তান কোটায় একজন ভর্তির জন্য নির্বাচিত হয়। আর অপেক্ষমাণ তালিকায় রাখা হয়েছে ছয়জনকে।

স্কুল সূত্রে জানা গেছে, ভিকারুননিসা নূন স্কুলের ধানমন্ডি প্রভাতী শাখার প্রথম শ্রেণিতে ভর্তির জন্য মোট ১ হাজার ১২৭টি আবেদন জমা হয়। এর মধ্যে অসম্পূর্ণ আবেদন ২৬টি, একাধিক আবেদন ৩৫টি ও আবেদনপত্রের মূল কপি জমা না দেয়ায় ১৫৩টি আবেদন বাতিল করা হয়।

ভর্তিসংক্রান্ত বিষয়ে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন রহমান (ভারপ্রাপ্ত) বলেন, সরকারি প্রতিনিধি ও অভিভাবকদের উপস্থিতিতে সুষ্ঠুভাবে এ লটারি কার্যক্রম অনুষ্ঠিত হয়। ভিকারুননিসা নূন স্কুলের চারটি শাখায় আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত প্রথম শ্রেণিতে ভর্তির লটারি কার্যক্রম চলবে।

গত ২৫ অক্টোবর ভর্তি আবেদন শুরু হয় ভিকারুননিসা নূন স্কুলে। অনলাইন আবেদন চলে ১ নভেম্বর পর্যন্ত। এর আগে গত ১৬ অক্টোবর ভর্তি সংক্রান্ত বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে স্কুল কর্তৃপক্ষ। এ ছাড়া বার্ষিক পরীক্ষার ফল প্রকাশ করার পর দ্বিতীয় থেকে অষ্টম শ্রেণি আসনসংখ্যা ঘোষণা করে এ স্তরে ভর্তি শুরু হবে।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/এমএম/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :