ফ্রিল্যান্স সাংবাদিকতার ওপর ইএমকেতে কর্মশালা

নিজস্ব প্রতিবেদক
ঢাকাটাইমস
| আপডেট : ১০ ডিসেম্বর ২০১৭, ১৮:১৩ | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৭, ১৮:১১

সাংবাদিকতায় আগ্রহী তরুণ-যুবকদের জন্য ফ্রিল্যান্স সাংবাদিকতার ওপর একটি মাস্টারমাইন্ড সেশন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আগামী ৩০ শে ডিসেম্বর বিকেল সাড়ে চারটায় ইএমকে (EMK)  সেন্টারেএটি অনুষ্ঠিত হবে।

"How to be a Maestro of Freelance Journalism?" শীর্ষক শিরোনামে সাংবাদিক ও র'দিয়া আইএনসির সিইও রবিউস সামস এই অনুষ্ঠানটি পরিচালনা করবেন।

ফ্রিল্যান্স কন্ট্রিবিউটর, কলামিস্ট বা ফিচার লেখক হতে আগ্রহী ১৮ থেকে ৩৫ বছর বয়সী যে কেউ এখানে অংশগ্রহণ করতে পারবেন। অংশগ্রহণকারীরা প্রোগ্রামটি থেকে কীভাবে সময়পোযোগী পত্রিকায় প্রকাশযোগ্য  নিবন্ধন লিখতে হয় তা জানতে পারবেন। প্রাথমিক পর্যায়ে অনেক সম্ভাবনাময় লেখকই তার লেখার জন্য ভালো বিষয় নির্বাচন করতে ব্যর্থ হন। প্রোগ্রামটি অংশগ্রহণকরার মাধ্যমে নবীন লেখকরা লেখার বিষয় নির্বাচন ছাড়াও অন্যান্য আনুসাঙ্গিক বিষয় জানতে পারবেন যা তাদের বর্তমান লেখার দক্ষতা বাড়াতে সহায়ক ভূমিকা রাখবে।

বিস্তারিত জানতে ভিজিট করুন www.facebook.com/events/132873120727416

সেশনে ফ্রিল্যান্স সাংবাদিক রবিউস সামস তার বাস্তব জীবনের সাংবাদিকতার অভিজ্ঞতা শেয়ার করবেন, যা উপযুক্ত বিষয় নির্বাচন করা অংশগ্রহণকারীর জন্য সহজ হবে। লেখার প্রতি পাঠকদের আগ্রহ বৃদ্ধি করার জন্য ধারণা উদ্ভাবন করা, শব্দ ভাণ্ডার বাড়ানো, সুন্দর বাক্যর কাঠামে বানানো, ভালো প্রশ্ন জিজ্ঞেস করতে জানা, অন্য লেখার সাথে তুলনা করতে শেখা; মোটকথা জটিল চিন্তাভাবনা এবং প্রয়োজনীয় উপাদান ব্যবহার করে কিভাবে লেখাকে পত্রিকায় প্রকাশের উপযোগী করা যায় তা এখানে আলোচনা করা হবে।

'Youth entrepreneurship: How to start with?' নামে একটি জার্নাল বইয়ের লেখক রবিউস সামস যুব উন্নয়ন, উদ্যোক্তা, আইসিটি, সোশ্যাল মিডিয়া ইত্যাদি বিষয়ে দীর্ঘমেয়াদী সাংবাদিকতার অভিজ্ঞতা থেকে লিখে থাকেন। অনুষ্ঠানটি র'দিয়া আইএনসির স্বাক্ষর উদ্যোগ এবং সহ আয়োজক সফটবিন, স্পন্সর করেছে ইএমকে সেন্টার। সীমিত সংখ্যক আসন থাকায় আগে থেকে নিবন্ধন করে আসন নিশ্চিত করতে হবে।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/বিজ্ঞপ্তি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত