যশোদা জীবন দেবনাথকে সংবর্ধনা

বিশেষ প্রতিনিধি (এই সময়), ফরিদপুর
 | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৭, ২০:১০

সরকারি রাজেন্দ্র কলেজের ১৯৮৯ সালের এইচএসসি ব্যাচের সংগঠন “উই ৮৯”র পক্ষ থেকে দেশের খ্যাতিনামা ব্যবসায়ী সিআইপি যশোদা জীবন দেবনাথকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। সম্প্রতি তিনি পিএইচডি ডিগ্রি অর্জন করায় তাকে এই সংবর্ধনা দেয়া হয়।

রবিবার সন্ধ্যায় ফরিদপুর শহরে একটি চাইনিজ রেস্টুরেন্টের বলরুমে যশোদা জীবন দেবনাথকে এই সংবর্ধনা প্রদান করা হয়। এসময় ৮৯ব্যাচের রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি-বেসরকারি কর্মকর্তাবৃন্দ, ব্যবসায়ীবৃন্দ, বিশিষ্ট ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দসহ উই ৮৯ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

সম্প্রতি ব্যাংকিং-ফিন্যান্স-এ পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন টেকনো মিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক যশোদা জীবন দেবনাথ, সিআইপি। ‘ডক্টর অব ফিলোসফি উইথ মেজর ইন ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং’ গবেষণায় এ ডিগ্রি লাভ করেন তিনি। আমেরিকার ক্যালিফোর্নিয়ায় আবস্থিত আমেরিকান ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি’র ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ থেকে বাংলাদেশের সফল ব্যবসায়ী যশোদা জীবন দেবনাথ এ পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

সিআইপি যশোদা জীবন দেবনাথ ব্যাংকিং খাতের অল্টারনেটিভ ডেলিভারি চ্যানেল ডিজিটাইজেশন করার লক্ষ্যে গড়ে তুলেছেন প্রযুক্তিপ্রতিষ্ঠান টেকনো মিডিয়া লিমিটেড, মানি প্লান্ট লিংক প্রাইভেট লিমিটেড, প্রোটেকশন অন প্রাইভেট লিমিটেডসহ একাধিক প্রতিষ্ঠান। তিনি দীর্ঘ সময় ধরে দেশের আর্থিক খাতকে আধুনিকায়নে কাজ করে যাচ্ছেন। একই সাথে গ্রামের মানুষকে কিভাবে ২৪ ঘণ্টা ব্যাংকিং সেবার আওতায় আনা যায়, সে নিয়েও কাজ করছেন।

বিশেষ করে তরুণদের আইকন যশোদা জীবন। কোন তরুণ বা যুবক তার কাছে ব্যবসায়ী পরামর্শের জন্য গেলে তিনি সাহায্যের হাত বাড়িয়ে দেন। যশোদা জীবনের একটাই কথা…আর দেরি নয়, এই মুহূর্ত থেকেই তুমি শুরু কর। লক্ষ্য ঠিক করে এগিয়ে যাও।

শিক্ষার প্রসারে নিজ এলাকায় গড়ে তুলেছেন শিক্ষাপ্রতিষ্ঠান। এছাড়া এলাকার স্কুল কলেজে বিভিন্ন সময়ে অনুদান প্রদান করে আসছেন তিনি। মসজিদ, মাদ্রাসা ও মন্দিরের উন্নয়নেও অবদান রেখে চলেছেন যশোদা জীবন।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/এসবি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :