হেড কোচের জন্য সংক্ষিপ্ত তালিকা করছে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৭, ২০:২৭

হেড কোচ হোক কিংবা শ্রীলঙ্কা সিরিজের জন্য অন্তর্বর্তীকালীন কোচ হোক, বোর্ড মিটিংয়ের পর আজই বিসিবি প্রধানের মুখ থেকে ঘোষণাটা শোনার জন্য মিরপুরে জড়ো হয়েছিল ঢাকার সকল মিডিয়া। কিন্তু না, কোচ নিয়ে কোনো চূড়ান্ত ঘোষণাই দিলেন না বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। সন্ধ্যায় সংবাদ সম্মেলনে এসে জানালেন, হেড কোচ চূড়ান্ত করতে তাড়াহুড়ো করছে না বিসিবি। একটা তালিকা করা হচ্ছে। এখান থেকেই বেছে নেওয়া হবে যোগ্য কোনো একজনকে।

সেই যোগ্য ব্যক্তি কে হতে পারেন- এই প্রশ্নটা আরো কিছুদিন ঢাকার ক্রিকেট পাড়ায় ঘুরতে থাকবে। দিন কয়েক আগে ইন্টারভিউ দিয়ে গেছেন ইংলিশ বংশোদ্ভূত কোচ রিচার্ড পাইবাস। এ কোচের পরিকল্পনা বিসিবি প্রধানের মনে ধরলেও অধিনায়কেরা নাকি পাইবাসের ব্যাপারে নেতিবাচক অবস্থানে।

আজ ইন্টারভিউ দিয়ে গেছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অলরাউন্ডার ফিল সিমন্স। তার অধীনে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করে ওয়েস্ট ইন্ডিজ।

এ দুজন ছাড়াও আপাতত আরো চারজন আছে বিসিবির তালিকাতে। কাল নাগাদ আরেকটা বায়োডাটা পাওয়া যাবে। এদের মধ্য থেকেই হেড কোচ হিসাবে কাউকে বেছে নেওয়া হবে বলে জানান নাজমুল হাসান পাপন।

নিয়োগ প্রক্রিয়া যদি একটু দেরি হয়ে যায় তাহলে জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে হেড কোচ ছাড়াই খেলবে বাংলাদেশ।

নাজমুল হাসান পাপন বলেন, ‘আমরা গতকাল দুটো বায়োডাটা পেয়েছি। আজও দুটো পেয়েছি। আরেকজন ইচ্ছা প্রকাশ করেছেন। এরা প্রত্যেকেই ভালো মানের কোচ। দুজন তো ইন্টারভিউ দিয়েছেনই। আমরা অল্প কিছুদিনের মধ্যেই একজন হেড কোচ বেছে নিবে। নিয়োগটা একটু দেরি হলে বা তাদের আসতে দেরি হলে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজটা যারা আছেন তারাই চালিয়ে নিবেন। মূল দায়িত্বে থাকবেন অধিনায়ক ও কোচরা। সব কিছু পর্যবেক্ষণ করতে বোর্ড থেকে একজনকে দায়িত্ব দেওয়া হবে।’

সেই একজন বর্তমান সহকারী কোচ কোচ রিচার্ড হালসলও হতে পারেন, কিংবা হতে পারেন বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজন। তবে বোর্ড প্রেসিডেন্ট যে আভাস দিয়েছেন, তাতে হালসলের সম্ভাবনাই বেশি।

(ঢাকাটাইমস/১০ ডিসেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত