আজ আবার মুখোমুখি রংপুর-কুমিল্লা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ ডিসেম্বর ২০১৭, ০৮:৫০ | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৭, ০৮:৪৭

কুমিল্লা ভিক্টোরয়ান্স ও রংপুর রাইডার্সের মধ্যকার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি সোমবার আবার মাঠে গড়াবে। রবিবার যেখান থেকে শেষ হয়েছে আজ সন্ধ্যা ৬টায় সেখান থেকেই শুরু হবে খেলা। দর্শকরা গতকাল যে টিকিটে খেলা দেখতে গিয়েছেন আজও একই টিকিটে খেলা দেখতে পারবেন।

রবিবার ম্যাচটি শুরু হয় সন্ধ্যা ৬টায়। টস হেরে ব্যাট করতে নামে রংপুর রাইডার্স। খেলা সাত ওভার হওয়ার পর বৃষ্টি নামে। ফলে, খেলা বন্ধ হয়ে যায়। খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত রংপুর রাইডার্সের সংগ্রহ ছিল সাত ওভারে এক উইকেট হারিয়ে ৫৫ রান।

আগে বলা হয়েছিল যে খেলা পাঁচ ওভার মাঠে গড়ানোর সর্বশেষ সময় পৌঁনে দশটা। কিন্তু দশটা বেজে গেলেও মাঠে গড়ায়নি খেলা। বিপিএল গভর্নিং কাউন্সিল, ফ্র্যাঞ্চাইজি ও দুই দলের অধিনায়কদের মধ্যে দীর্ঘক্ষণ চলে আলোচনা।

এই ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ফাইনালে উঠে যেত। তাই তারা ম্যাচটি খেলতে রাজি ছিল না। কিন্তু বিপিএল গভর্নিং কাউন্সিল ও মাশরাফি বিন মুর্তজাদের অনুরোধে তারা খেলতে রাজি হয়।

নিয়ম অনুযায়ী এই ম্যাচের জন্য কোনও রিজার্ভ ডে ছিল না। আবহাওয়ার অবস্থা খারাপ দেখে গতকালই বিপিএল গভর্নিং কাউন্সিলের কাছে রিজার্ভ ডের জন্য আবেদন জানায় রংপুর রাইডার্স ফ্র্যাঞ্চাইজি। কিন্তু বিপিএল গভর্নিং কাউন্সিল এই আবেদন নাকচ করে দেয়। তবে, শেষমেশ রিজার্ভ ডে’তেই গড়াল ম্যাচটি।

লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলে শীর্ষে ছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর চতুর্থ অবস্থানে ছিল রংপুর রাইডার্স। গতকাল এলিমিনেটর ম্যাচে খুলনা টাইটান্সকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে জায়গা করে নেয় রংপুর রাইডার্স।

অন্যদিকে, প্রথম কোয়ালিফায়ার ম্যাচে ঢাকা ডায়নামাইটসের কাছে হেরে যায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই ম্যাচে ঢাকা ডায়নামাইটস জয় পাওয়ায় ফাইনালে উঠে গেছে। আর কুমিল্লা ভিক্টোরিয়ান্স হেরে যাওয়ায় দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে অংশ নিচ্ছে। আগামী ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। ওই ম্যাচের জন্য আগে থেকেই রিজার্ভ ডে রাখা হয়েছে

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/এসইউএল/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :