জায়রাকে যৌন হেনস্তার ঘটনায় মামলা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ ডিসেম্বর ২০১৭, ১২:৫১ | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৭, ০৯:১৭

জাতীয় পুরস্কারজয়ী বলিউড অভিনেত্রী জায়রা ওয়াসিমকে বিমানের ভেতরে শ্লীলতাহানির ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে মুম্বাই পুলিশে মামলা দায়ের করা হয়েছে। দোষ প্রমাণিত হলে অভিযুক্ত ব্যক্তির বিমানে ওড়া চিরদিনের জন্য বন্ধ হয়ে যেতে পারে বলে জানিয়েছেন ভারতের বেসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জয়ন্ত সিনহা। তিনি জানিয়েছেন, তাকে নো-ফ্লাই তালিকায় ফেলে দেয়া হবে।

গত শনিবার রাতে দিল্লি থেকে বেসামরিক এক সংস্থার বিমানে মুম্বাইয়ে আসার পথে শ্লীলতাহানির শিকার হন বলে অভিযোগ করেছিলেন ১৭ বছরের ‘দঙ্গল’ কন্যা জায়রা ওয়াসিম। ইনস্টাগ্রামে অভিযুক্তের পায়ের ছবি পোস্ট করে সেই অভিজ্ঞতার বর্ণনা দিতে গিয়ে রীতিমতো কেঁদে ফেলেছিলেন এ উঠতি তারকা অভিনেত্রী।

অভিযোগে জায়রা বলেছিলেন, বিমানে ভেতরে তার ঠিক পেছনের সিটে বসা এক মধ্যবয়স্ক ব্যক্তি নিজের পা দিয়ে জায়রার পিঠে ও ঘাড়ে ঘষাঘষি করছিলেন। বিষয়টি বিমানকর্মীদের জানালেও কোনো সুরাহা হয়নি বলে অভিযোগ করেন তিনি। এমনকী, বিমানের অন্য যাত্রীদের কেউও নাকি তার সাহায্যে এগিয়ে আসেননি।

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে জায়রাকে পুলিশে অভিযোগ দায়েরের পরামর্শ দেয় ভারতের জাতীয় মহিলা কমিশন এবং দিল্লি ও মহারাষ্ট্রের মহিলা কমিশন।

জাতীয় মহিলা কমিশনের চেয়ারম্যান রেখা শর্মা জানান, ‘আমি বিমানসংস্থার বিরুদ্ধে অভিযোগ করেছি। বিমানসংস্থাকে নোটিশ পাঠিয়ে মহারাষ্ট্রের ডিসিপিকে তার অনুলিপিও পাঠিয়েছি।’

জায়রার ঘটনাকে লজ্জাজনক উল্লেখ করে মহারাষ্ট্র রাজ্য মহিলা কমিশনের চেয়ারম্যান বিজয়া রাহাতকর বলেছেন, ‘অভিযুক্তের ‍বিরুদ্ধে বিমানসংস্থা কী ব্যবস্থা নিচ্ছে তা খতিয়ে দেখছি। কেবিন ক্রু কেন জায়রাকে সাহায্য করেননি তাও তদন্ত করে দেখা উচিত। অবিলম্বে গোটা ঘটনা খতিয়ে দেখার জন্য মুম্বাই পুলিশকেও বলেছি।’

এর আগে, জায়রাকে শ্লীলতাহানির ঘটনায় দেশজুড়ে তোলপাড় হওয়ার কিছুক্ষণ পরই ড্যামেজ কন্ট্রোলে তার কাছে ক্ষমা চেয়ে যথাযথ তদন্তের আশ্বাস দেয় ওই বিমান সংস্থাটি।

উল্লেখ্য, ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘দঙ্গল’ ছবিতে বলিউড সুপারস্টার আমির খানের মেয়ের চরিত্রে অভিনয় করে নিজেও তারকা বনে যান জায়রা ওয়াসিম। এ ছবির মাধ্যমে বলিউডে যাত্রা শুরু করেন তিনি। ছবিতে ভারতের নারী কুস্তিগীর গীতা ফোগাটের ছোটবেলার চরিত্রে অভিনয় করে ব্যাপক প্রশংসা কুড়ান জায়রা। চলতি বছরেও আমির খানের সঙ্গে ‘সিক্রেট সুপারস্টার’ নামে তার আরও একটি ছবি মুক্তি পেয়েছে। তবে এ ছবিতে তেমন ছাপ ফেলতে পারেননি ‘দঙ্গল’ কন্যা।

ঢাকাটাইমস/১১ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত